সোনার বাংলা গড়তে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করছে হবে- এম.পি মোস্তাফিজ

0

বাঁশখালী প্রতিনিধি : জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাঁশখালী উপজেলা প্রশাসন, বাঁশখালী উপজেলা ও পৌরসভা আওয়ামীলীগ, যুবলীগ, মহিলা লীগ ও ছাত্রলীগের উদ্যোগে আলোচনা সভা এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে অনুষ্ঠান মালার আয়োজন করা হয়। বাঁশখালী উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা সভা গ্রীণপার্ক কমিউনিটি সেন্টারে পৌরসভার মেয়র শেখ সেলিমুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ ও পানি সম্পদ মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী। উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শ্যামল দাশের সঞ্চালনে অতিথি ছিলেন ও বক্তব্য রাখেন খোরশেদ আলম, আবু ছৈয়দ, সরওয়ার কামাল, অধ্যাপক তাজুল ইসলাম, রেহেনা আক্তার কাজেমী, হাসানুল হক পিপুল, আতাউল করিম আতিক, শাহাদাত ফারুক, রশিদ আহমদ চৌধুরী, এডভোকেট আ.ন.ম. শাহাদাত আলম, মুজিবুল হক চৌধুরী, মোস্তাক আলী চৌধুরী (টিপু), মুজিবুর রহমান চৌধুরী জিল্লুল করিম শরিফী, কফিল উদ্দিন, সেলিম আকতার চৌধুরী, মোঃ ইয়াছিন, মোঃ মাকছুদ, এডভোকেট বদরুদ্দিন চৌধুরী, এডভোকেট তোফায়েল বিন হোসাইন, নীলকন্ঠ দাশ, টুটন চক্রবর্ত্তী, বেদার উদ্দিন চৌধুরী, ছাদুর রশিদ, নুর মোহাম্মদ, মোঃ সেলিম উল্লাহ, আবুল কাশেম, সালাউদ্দিন সাকিব, মানিকুল আলম মানিক, হামিদ উল্লাহ, মৌলভী আকতার, গিয়াস কামাল চৌধুরী, আনছুর আলী প্রমুখ। সভায় প্রধান অতিথির বক্তব্যে সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা বাস্তবায়নে সকল শ্রেণীর মানুষের ঐক্যবদ্ধ ভাবে কাজ করে যেতে হবে। তিনি বাঁশখালীর উন্নয়নে যে কার্যক্রম চলমান তাতে সকল নেতা-কর্মীদের আন্তরিকভাবে সহযোগিতার আহ্বান জানান।

উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে, শোক র‌্যালী, আলোচনা সভা ও শিক্ষার্থীদের মাঝে চিত্রাংকন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) হাবিবুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা বক্তব্য রাখেন।

স্বাধীনতার স্থপতি ও মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর এক আলোচনা সভা ও দোয়া মাহফিল বাঁশখালী হামেদিয়া রহিমা ফাজিল মাদ্রাসার সম্মেলন কক্ষে অধ্যক্ষ আল্লামা জমির উদ্দিন নেছারীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় বক্তাগণ বলেন বাংলদেশের ইতিহাসের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নৃশংস হত্যাকান্ড বাঙালি জাতির জন্য একটি ঘূণ্যতম ও কলঙ্কজনক অধ্যায়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আত্মত্যাগের মাধ্যমেই আমরা বিশ্বের বুকে স্বাধীন ও মর্যাদাশীল জাতি হিসেবে পরিচিত। সুতরাং বঙ্গবন্ধু এবং বাংলাদেশ এক ও অভিন্ন। মাদ্রাসার আরবি প্রভাষক মাওলানা খোরশেদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আলোচনায় অংশগ্রহণ করেন নজরুল ইসলাম, মোখতারুলজ্জামান, মাষ্টার রমিজ উদ্দিন, মাষ্টার নুরুল হোছাইন প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.