চসিকের কাছে বন্দরের ৩৫ কোটি টাকার চেক হস্থান্তর

0

সিটিনিউজবিডি :  বন্দর ভবনে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন এর নিকট চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম খালেদ ইকবাল হোল্ডিং ট্যাক্স বাবদ ৩৫ কোটি ৫৫ লক্ষ টাকার চেক তুলে দেন ২১ আগষ্ট ২০১৬ খ্রি. রবিবার সকালে । চেক হস্তান্তর অনুষ্ঠানে সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেন, অতীতের যে কোন সময়ের তুলনায় বর্তমান বন্দর বহুগুন সক্ষমতা অর্জন করতে পেরেছে।

চট্টগ্রামের সুনাম ও সুখ্যাতি দেশ বিদেশে বিস্তার লাভ করেছে। মেয়র বলেন, দেশের অর্থনীতির হৃদপিন্ড এ চট্টগ্রাম বন্দরকে ঘিরে ষড়যন্ত্র ও চক্রান্তের খেলাও থেমে নেই। একশ্রেনীর চট্টগ্রাম বিদ্বেষী গোষ্টি ছলে,বলে,কলে কৌশলে চট্টগ্রাম বন্দরকে নিয়ে নানা ধরনের কল্পকাহিনী প্রচার করে বেড়ায়।

জনাব আ জ ম নাছির উদ্দীন বলেন, নুন্যতম দেশপ্রেম যাদের আছে তারা কেউই স্বদেশের অর্থনীতির চালিকা শক্তি এ বন্দরের বিপক্ষে কল্পকাহিনী প্রচার করতে পারে না। মেয়র বলেন, বন্দরের আয়ের উপর ভিত্তি করে বন্দর ও দেশের উন্নয়নের চাকা গতিশীল হচ্ছে। তিনি বলেন, কর্ণফুলী নদী ড্রেজিং, মহেষখাল সহ কর্ণফুলী নদীর সাথে সংযোগ খাল সমূহে পাম্পহাউস সহ স্ল্যুইচ গেইট নির্মিত হলে নগরী জলাবদ্ধতার অভিশাপ মুক্ত হবে। মেয়র চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উন্নয়নের অংশিদার।

চট্টগ্রাম বন্দরের সক্ষমতা বৃদ্ধি, ইকুইপমেন্ট সংযোজন, নিরাপত্তা জোরদার সহ প্রশাসনিক ও অপারেটিং ক্ষেত্রে বন্দরের চেয়ারম্যান,পরিচালকমন্ডলী, কর্মকর্তা ও কর্মচারীদের আন্তরিকতা প্রশংসার দাবী রাখে। হোল্ডিং ট্যাক্স হস্তান্তর করে বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম খালেদ ইকবাল বন্দর পরিচালনায় সিটি মেয়রের সার্বিক সহযোগিতা কামনা করেন। এ সময় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.