ডিএসসিসি এলাকায় নির্মাণ হবে ৪৭টি আধুনিক টয়লেট : মেয়র

0

সিটিনিউজবিডি : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় আরও ৪৭টি অত্যাধুনিক পাবলিক টয়লেট নির্মাণ করা হবে বলে জানিয়েছেন ডিএসসিসি মেয়র সাঈদ খোকন।

আজ ২২ আগষ্ট সোমবার বাহাদুর শাহ পার্ক ও সায়েদাবাদ বাস টার্মিনাল এবং মিউনিসিপ্যালিটি ফিলিং স্টেশনে ওয়াটার এইডের সহযোগিতায় নির্মিত চারটি অত্যাধুনিক পাবলিক টয়লেটের উদ্বোধনকালে তিনি এ প্রতিশ্রুতি দেন।

মেয়র বলেন, আমরা নগরবাসীকে একটি পরিকল্পিত স্যানিটেশন সুবিধা উপহার দিতে চাই। বিশেষত পথচারী এবং নারীদের জন্য, যাদের অনেক সময় যানজটের কারণে রাস্তায় থাকতে হয়।

তিনি বলেন, এসব বিষয় বিবেচনায় নিয়ে ঢাকার বিভিন্ন স্থানে আরো ৪৭টি আধুনিক, নারীবান্ধব এবং পরিচ্ছন্ন পাবলিক টয়লেট নির্মাণ করা হবে।

এ সময় ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, ওয়াটার এইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ড. এমডি খাইরুল ইসলামসহ সংস্থার শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সোমবার উদ্বোধন করা টয়লেটগুলোতে নারী এবং পুরুষদের জন্য রয়েছে আলাদা চেম্বার, লকার, হ্যান্ড ওয়াশিং, শাওয়ারসহ বিশুদ্ধ খাবার পানির সুবিধা। এগুলোতে ২৪ ঘণ্টা বিদ্যুৎ এবং সিসিটিভি ক্যামেরাসহ পেশাদার পরিচ্ছন্ন কর্মী এবং নারী তত্ত্বাবধায়ক রয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.