ব্যাচেলরদের হয়রানী বন্ধের দাবীতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি

0

সিটিনিউজবিডি : ব্যাচেলরদের বাসা ভাড়া সংক্রান্ত সমস্যার সমাধান চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে ভাড়াটিয়া পরিষদ। আজ ২৩ আগষ্ট মঙ্গলবার দুপুরে সংগঠনের সভাপতি মো. বাহারানে সুলতান বাহারের নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধি দল এ স্মারকলিপি দেয়।

স্মারকলিপিতে বলা হয়, রাজধানীতে বহু এমপি, মন্ত্রী, আমলা, ব্যবসায়ী, সরকারি কর্মকর্তা-কর্মচারীরা তাদের শিক্ষা জীবন ও চাকরির প্রবেশকালে ব্যাচেলর হিসেবে বাসা ভাড়া নিয়ে থাকতেন। এখনও বহু মানুষের শেষ ভরসা ব্যাচেলর বাসা। অথচ গুটিকয়েক জঙ্গির কারণে আজ ব্যাচেলররা বাসা পেতে ভোগান্তির শিকার হচ্ছেন।

স্মারকলিপিতে ভাড়াটিয়া পরিষদের পক্ষ থেকে চার দফা দাবি উত্থাপন করা হয়। দাবিগুলো হলো- ব্যাচেলর ভাড়াটিয়াদের আবাসন নিরাপত্তা নিশ্চিত করা। সরকারিভাবে ব্যাচেলরদের আবাসনের সুব্যবস্থা করা।ব্যাচেলরদের হয়রানি ও বাড়িওয়ালাদের অনৈতিক নির্যাতন, উচ্ছেদ বন্ধ করা এবং প্রকৃত অপরাধীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া।

সেবা সংগঠন আলোর মিছিলের সভাপতি কে. এম. রকিবুল ইসলাম বলেন, রাজধানীর বেশিরভাগ শিক্ষা প্রতিষ্ঠানের আবাসিক হল নেই। যে কয়েকটি প্রতিষ্ঠানের আছে তাও অতি সামান্য। ফলে বেশিরভাগ শিক্ষার্থীকে বাধ্য হয়ে বাসা ভাড়া নিয়ে থাকতে হয়। অন্যদিকে, বেশিরভাগ নিম্ন আয়ের মানুষের পরিবার নিয়ে ঢাকায় থাকা সম্ভব নয়।
ব্যাচেলরদের সমস্যা সমাধানে দ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়ে মো. বাহারানে সুলতান বাহার বলেন, প্রকৃত অপরাধীদের গ্রেফতার করুন। কিন্তু অযথা নিরপরাধ মানুষকে হয়রানি করবেন না। ব্যাচেলরদের সমস্যা সমাধানে এগিয়ে আসুন।

এ সময় আরো বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক জান্নাত ফাতেমা, সহ-সাধারণ সম্পাদক মো. মোস্তফা, আলোর মিছিলের সহ-সভাপতি হাফেজ মো. বজলুর রহমান ফরাজী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.