নেইমার না থাকা সত্যেও ব্রাজিলের জয়

0
সিটিনিউজবিডিঃ ফেভারিট খেলোয়াড় ‘নেইমার’ না থাকা সত্যেও দলের অন্যরা তা বুজতেই দিলেননা। সাও পাওলোতে নেজেদের মাঠে ব্রাজিল ২-০ গোলে হারালো মেক্সিকোকে। ফিলিপ্পে কুতিনহো ১টি ও দিয়েগো তারদেল্লি ১টি গোল করে জয় দিয়েই উদযাপন দেশের মাটিতে খেলা।
কয়েকদিন পরেই শুরু হতে যাচ্ছে কোপা আমেরিকা। কোচ দুঙ্গার দল প্রস্তুত। এই কোচের অধীনেই ২০০৭ এর কোপা শিরোপা জিতেছিল ব্রাজিল। আবার সেই কোচের সাথেই নতুন এক স্বপ্নযাত্রায় চলছে সেলেকাওরা। দারল্যান্ডসের কাছে বিশ্বকাপের তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে ৩-০ গোলের হারের পর এই প্রথম দেশে খেললো ব্রাজিল।
খেলার ২৮ মিনিটে প্রথম গোলের দেখা পায় ব্রাজিল। বাঁ পাশ দিয়ে বাড়ানো লুইসের বল পান লিভারপুলের তারকা কুতিনহো। মেক্সিকোর জালে লক্ষ্যভেদ করে ১-০ গোলের লিড এনে দেন তিনি। ৩৭ মিনিটে দ্বিতীয় গোলটি আসে তারদেল্লির কাছ থেকে।
নেইমার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলেছেন শনিবার। বার্সেলোনার সাথে হয়েছেন চ্যাম্পিয়ন। ক্লাবের সাথে থাকায় দেশের এই আন্তর্জাতিক প্রীতি ম্যাচ মিস করেছেন। নেইমারকে ছাড়া কেমন করে দল তাও দেখার ইচ্ছে ছিল কোচ দুঙ্গার। ম্যাচের শেষে বলেছেন, “নেইমারকে ছাড়া খেলতে হবে তা জানতাম আমরা। সুযোগ ছিল অন্যরা কেমন করে তা দেখার। সন্দেহ নেই বিশ্বকাপের পর আমাদের নিজেদের মাঠে জয় দরকার ছিল।” দলের খেলায় সন্তুষ্ট দুঙ্গা আরো বলেছেন, “আমরা সঠিক পথেই আছি। যদিও এখনো ঠিক কিছু অর্জন করিনি। ব্যক্তিগত ও সম্মিলিতভাবে আমাদের উন্নতি করতে হবে।”
বুধবার কোপা আমেরিকার আগে আরেকটি প্রীতি ম্যাচে খেলবে ব্রাজিল। এই ম্যাচে খেলতে পারবেন নেইমার। প্রতিপক্ষ হন্ডুরাস। এরপর চিলিতে গ্রুপ ‘সি’তে পেরু, কলম্বিয়া ও ভেনিজুয়েলার সাথে শুরু হবে কোপা আমেরিকার লড়াই।
এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.