গাজীপুরে জেএমবির নারী শাখার প্রশিক্ষকসহ আটক ৫

0

সিটিনিউজবিডি : নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবির নারী শাখার প্রশিক্ষক ও দক্ষিণাঞ্চলের ভারপ্রাপ্ত আমিরসহ পাঁচজনকে আটক করেছে র‌্যাব। উদ্ধার করেছে অস্ত্র ও গোলাবারুদ।

বুধবার ভোরে গাজীপুর থেকে তাদের আটক করা হয় বলে জানান র‌্যাব-১-এর উপ-অধিনায়ক মেজর মো. সফিউল আজম।

আটককৃতরা হলেন রাশেদুজ্জামান, শাহাবুদ্দীন, আব্দুল হাই, ফিরোজ ও সাইফুল। সবার বয়স ৩০ থেকে ৩৫ বছরের মধ্যে।

র‌্যাব কর্মকর্তা সফিউল বলেন, মঙ্গলবার মধ্যরাতে টঙ্গীর স্টেশন রোড এলাকা থেকে জেএমবির নারী শাখার প্রশিক্ষক ও দক্ষিণাঞ্চলের ভারপ্রাপ্ত আমির রাশেদুজ্জামান, আহলে হাদীস নেতা আব্দুল হাই ও সুইসাইড স্কোয়াডের সদস্য শাহাবু্দ্দিনকে আটক করা হয়। তাদের দেওয়া তথ্যমতে বুধবার ভোরে হাজীপুর পুকুর এলাকার একটি মুদি ও ইলেকট্রিক মালপত্রের দোকান থেকে ফিরোজ ও সাইফুলকে আটক করা হয়।

অভিযানকালে দোকান থেকে দুটি পিস্তল, দুটি ম্যাগাজিন, তিনটি ককটেল, প্রচুর ডেটোনেটর, গানপাউডার, দুটি চাপাতি, ১৬টি ছুরি, একটি কম্পিউটার ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয় বলে জানান র‌্যাব কর্মকর্তা।

তিনি বলেন, কিশোরগঞ্জের শোলাকিয়ায় হামলার ঘটনার সঙ্গে রাশেদুজ্জামানের সংশ্লিষ্টতা ছিল। শোলাকিয়ায় নিহত জঙ্গি ও আটককৃতরা সবাই একই জায়গা থেকে প্রশিক্ষণপ্রাপ্ত।

গত ৭ জুলাই সকালে শোলাকিয়ায় দেশের বৃহত্তম ঈদের জামাতের কাছে পুলিশের তল্লাশি চৌকিতে হামলার ঘটনায় দুই পুলিশ ও এক জঙ্গি এবং এক গৃহবধূ জানালা দিয়ে আসা গুলিতে নিজ ঘরে মারা যান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.