মিরসরাইয়ে পাওয়ার গ্রীডের জায়গা পরিদর্শনে জেলা প্রশাসক

0

এম আনোয়ার হোসেন : মিরসরাই উপজেলার বারইয়ারহাট পৌরসভায় নির্মিত হবে জাতীয় পাওয়ার গ্রীড। দেশের বৃহত্তম স্পেশাল ইকোনোমিক জোন অর্থাৎ মিরসরাই বিশেষ ইকোনোমিক জোনে বিদ্যুৎ সরবরাহ করা হবে এই পাওয়ার গ্রীড থেকে। ইতিমধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ পাওয়ার গ্রীড স্থাপনের জন্য দরপত্রও আহবান করেছে। অথচ একই জায়গায় নিজস্ব ভবন নির্মিত হচ্ছে বারইয়ারহাট পৌরসভার নিজস্ব ভবন। উদ্ভুত জটিলতা নিরসনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ওই স্থান পরিদর্শন করেন চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন।

জেলা প্রশাসক রোববার (২৮ আগস্ট) সকালে সরেজমিনে বারইয়ারহাট পৌরসভার মেহেদীনগর ওয়াপদা রোডে পাওয়ার গ্রীড নির্মাণের জন্য জায়গাটি পরিদর্শন করতে আসেন। এসময় মিরসরাইয়ের উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়া আহম্মদ সুমন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মামুন, বারইয়ারহাট পৌর মেয়র নিজাম উদ্দিন, চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর ডিজিএম এমাজ উদ্দিন সরদার, বারইয়ারহাট পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ হারুন ও কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন। পরিদর্শনকালে জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন সাংবাদিকদের জানান, পাওয়ার গ্রীড নির্মাণ করা হলে পৌর ভবনে কার্য্যক্রম চালানো সম্ভব হবে না। তাই উভয় মন্ত্রণালয়ের সাথে কথা বলে একটি সুন্দর সমাধানের চেষ্টা করা হবে।

বারইয়ারহাট পৌর মেয়র নিজাম উদ্দিন জানান, পৌর ভবনও প্রয়োজন, জাতীয় গ্রীডও প্রয়োজন। এই বিষয়টিই জেলা প্রশাসককে বলা হয়েছে। তিনি বলেন, জেলা প্রশাসক আশ্বাস দিয়েছেন পৌর ভবনও হবে, জাতীয় গ্রীডও হবে।

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর মিরসরাই জোনাল অফিসের ডিজিএম এমাজ উদ্দীন সরদার জানান, মিরসরাই ইকোনোমিক জোনের জন্য ১১ শত মেঘাওয়াট বিদ্যুৎ চেয়েছে বেজা কর্তৃপক্ষ (বাংলাদেশ ইকোনোমিক জোন অথরিটি)। তাই ইকোনোমিক জোনের জন্যই প্রয়োজনীয় বিদ্যুত সরবরাহ করতে এখানে পাওয়ার গ্রীড স্থাপন জরুরী। তাছাড়া সংশ্লিষ্ট কর্তৃপক্ষ গ্রীডের জন্য দরপত্রও আহবান করে ফেলেছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.