পাকিস্তানের অসদাচরণে জাসদের তীব্র ক্ষোভ

0

সিটিনিউজবিডি :  মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত মীর কাসেম আলীর ফাঁসি কার্যকরে পাকিস্তান প্রতিক্রিয়া জানিয়ে আবারো বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করেছে। পাকিস্তান কূটনৈতিক শিষ্টাচার বর্জিত এমন অসদাচরণে তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের একাংশের সভাপতি শরীফ নূরুল আম্বিয়া ও সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান। রোববার সংবাদ মাধ্যমে বিবৃতে পাঠিয়ে তারা এ ক্ষোভ ও নিন্দা জানান।

বিবৃতি তারা বলেন, আমরা তীব্র ক্ষোভের সঙ্গে আবারো লক্ষ্য করছি যে, পাকিস্তানি শাসকরা এখনও মধ্যযুগীয় ধ্যান ধারণা নিয়ে বসে আছে। পাকিস্তান একটি অচল ও প্রায় ব্যর্থ। রাষ্ট্র ধর্মীয় মৌলবাদ ও সাম্প্রদায়িকতা যেখানে পাকিস্তানি রাষ্ট্রের ভিত্তি সেখানে তাদের কাছ থেকে ভালো কিছু আশা করা যায় না।

তারা আরো বলেন, ১৯৭১ সালে পাকিস্তানি সেনাবাহিনী ও তাদের দোসর মীর কাশেম আলীরা যে গণহত্যা ও মানবতাবিরোধী কাজে লিপ্ত ছিল তার খেসারত পাকিস্তানিদের দিতে হবে। ন্যায়-অন্যায় বিচারবোধ রহিত পাকিস্তানি নেতারা নিজেদের কর্মকাণ্ড ও কথাবার্তার মধ্য দিয়ে কেবল হীনতার পরিচয়ই দিয়ে যাচ্ছে। বাংলাদেশের যুদ্ধাপরাধীদের পক্ষ নেয়ার মধ্য দিয়ে তারা আবারো নিজেদের কুরুচির স্বাক্ষর রাখলো ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.