কেরানীগঞ্জে জগন্নাথ বিশ্ববিদ‌্যালয়ের নতুন ক‌্যাম্পাস হচ্ছে

0

সিটিনিউজবিডি : পুরান ঢাকার জগন্নাথ বিশ্ববিদ‌্যালয়ের জন‌্য বুড়িগঙ্গার ওপারে কেরানীগঞ্জে ‘অখণ্ড জমিতে’ সব সুযোগ-সুবিধা সম্বলিত নতুন ক‌্যাম্পাস স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

আজ সোমবার শিক্ষা মন্ত্রণালয়ে আয়োজিত এক ‘জরুরি’ সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সরকারের এই সিদ্ধান্ত জানিয়ে বলেন, মন্ত্রিসভায় সিদ্ধান্ত হয়ে যাওয়ায় আমরা খুবই আনন্দিত।

আবাসিক হলের দাবিতে গত প্রায় এক মাস ধরে শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষাপটে সরকারের এই সিদ্ধান্ত এল।

কেরানীগঞ্জে নতুন ক‌্যাম্পাস হলেও পুরান ঢাকার চিত্তরঞ্জন এভিনিউয়ে এ বিশ্ববিদ‌্যালয়ের ঐতিহ‌্য‌বাহী পুরনো স্থাপনাগুলোও থাকবে বলে জানিয়েছেন মন্ত্রী।

তিনি বলেন, তখন কোনটি মূল ক‌্যাম্পাস হবে, কোথায় কী কাজ হবে- সেসব বিষয়ে একটি মহাপরিকল্পনা তৈরি করা হবে।

জগন্নাথের ছাত্রদের জন‌্য কেরানীগঞ্জে নতুন ক‌্যাম্পাস হবে জানিয়ে নাহিদ বলেন, ওখানে ২৫ বিঘা জায়গা কেনা আছে। ওই জায়গার আশপাশে আরও জমি আছে। সবার সঙ্গে কথা বলে নিশ্চিত হয়েছি। বিশ্ববিদ‌্যালয়ের যে পরিমাণ জমি প্রয়োজন, তা ওখান থেকে নিতে পারব।

২৫ বিঘার সঙ্গে আরও যে জমি প্রয়োজন হবে, তা কেনা বা সরকারি নিয়ম অনুযায়ী অধিগ্রহণ করা হবে জানিয়ে তিনি বলেন, যত দ্রুত সম্ভব এই অধিগ্রহণ প্রক্রিয়া শুরু হবে।

এছাড়াও কেরানীগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ১০ তলা একটি আবাসিক হল নির্মাণের প্রকল্প হাতে নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.