চট্টগ্রামে বার্মা জসিমের ফের কারাগারে

0

সিটিনিউজবিডি :  চট্টগ্রামে সরকারি ভূমি দখলকারী, ইয়াবা ব্যবসায়ী,জঙ্গি সংগঠনের মদতদাতা ও মানবচাপারকারী চক্রের অন্যতম সদস্য বার্মা জসিম উদ্দিন প্রকাশ বার্মা জসিম আবারো কারাগারে।

মঙ্গলবার একটি নারী ও শিশু নির্যাতন দমন আইনে আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল ৩ আদালতের বিচারক জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে এই মামলায় গত ৩ জুন উচ্চ আদালত থেকে আগাম জামিন নেন বার্মা জসিম ।

আদালত সূত্রে জানাগেছে, বাদি শিল্প আক্তার মামলার এজাহারে উল্লখ করেন, ভূমিদস্যু ইয়াবা ব্যবসায়ী,জঙ্গি সংগঠনের মদতদাতা ও মানবচাপারকারী চক্রের অন্যতম সদস্য বার্মা জসিম তার বাহিনী নিয়ে শিল্পকে শারীরিক ভাবে নির্যাতন ও দর্ষণের চেষ্ঠা করে।

এসময় চিৎসার করে উঠলে র্বামা জসিমসহ তার বাহিনীর সদস্যরা শিল্পকে একটি ঘরে নিয়ে এলোপাতারি মারধর করে মারাত্বক ভাবে জখম করে। এমন অভিযোগে গত বছরের শেষ দিকে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০ ( সংশোধিত ২০০৩ ) এর ১০ ধারা আদালতে মামলা দায়ের করা হয়।

এই মামলা আদালতের নির্দেশে জুড়িশীয়াল তদন্তের পর আদালত মামলাটি গ্রহন করেন। এর পর বার্মা জসিমের বিরুদ্ধে গ্রেপ্তার পরোয়ানা জারি করে। এদিকে সিটি নির্বাচনের বাকলিয়া বাস্তহারা এলাকায় যুবলীগের এক নেতার উপর হামলার ঘটনায় দায়ের হওয়া আরেক মামলায় নগরী বৌ-বাজার এলাকায় তার দ্বিতীয় স্ত্রীর বাসা থেকে কোতোয়ালী ও বাকয়িরা থানা পুলিশ যৌথ অভিযানে গত ১৬ মে গ্রেপ্তার করেন।

কিন্তুু এক সপ্তাহের মধ্যে উচ্চ আদালত থেকে দুই মামলায় আগাম জামিন নিয়ে কারাগার থেকে বের হন তিনি। উচ্চ আদালতের নির্দেশে নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল ৩ আদালতে হাজির হয়ে জামিন নিতে গেলে গত ৯ জুন আদালতের বিচারক জামিন নামঞ্জুর না করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.