কুষ্টিয়ায় আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষ, নিহত ২

0

সিটিনিউজবিডি : কুষ্টিয়া সদর উপজেলার ঝাউদিয়া ইউনিয়নে অধিপাত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষ ও গোলাগুলিতে দুইজন নিহত ও গুলিবিদ্ধসহ অন্তত ১৯জন আহত হয়েছেন।

শনিবার সকাল ৬টা থেকে দফায় দফায় উপজেলার ঝাউদিয়া ইউনিয়নে মাছপাড়া গ্রামে এ সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ইমান আলীর (৩৫) বাড়ি উপজেলার মাছপাড়ায় ও শাহাবুদ্দিন (৪২) একই উপজেলার বৈদ্যনাথপুর গ্রামের বাসিন্দা। নিহত দুইজনই বর্তমান চেয়ারম্যান কেরামত আলীর সমর্থক বলে জানা গেছে।

আহত ব্যক্তিদের মধ্যে ছয়জনকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এদিকে সংঘর্ষ চলাকালে ২০-২৫টি বাড়ি-ঘর ভাঙচুর ও লুটপাট হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ঝাউদিয়া পুলিশ ক্যাম্প ইনচার্জ দিলিপ কুমার জানান, সামাজিক দলাদলি ও অাধিপাত্য নিয়ে ভোর থেকে ঝাউদিয়া ইউনিয়নের মাছপাড়া গ্রামে বর্তমান ও সাবেক চেয়ারম্যান সমর্থিত সুজা মেম্বার ও মজিদ মেম্বার গ্রুপের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলি শুরু হয়। প্রায় দুই ঘণ্টাব্যাপী দফায় দফায় এ সংঘর্ষে ঘটনাস্থলে ফালাবিদ্ধ হয়ে ইমাম আলী নিহত হন। এসময় গুলিবিদ্ধসহ অন্তত ২০জন আহত হয়েছেন।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক রুহুল আমিন জানান, চিকিৎসাধীন অবস্থায় শাহাবুদ্দিন নামে একজন মারা গেছেন। আশংকাজনক অবস্থায় সেকেন ও আকালেসহ ছয়জনকে এখানে ভর্তি আছেন।

স্থানীয়রা জানান, সদ্য শেষ হওয়া ইউপি নির্বাচনে ঝাউদিয়া ইউনিয়ন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বখতিয়ার হোসেন। বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করে জয়লাভ করেন সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কেরামত আলী। নির্বাচনের পর থেকে বর্তমান ও সাবেক এ দুই চেয়ারম্যানের সমর্থকদের বিরোধ চলে আসছে।

এ নিয়ে গত এক সপ্তাহে তিনটি গ্রামে তিনবার সংঘর্ষ হয়েছে। প্রতিনিয়ত হামলা-পাল্টা হামলার ঘটনায় অশান্ত হয়ে উঠেছে ঝাউদিয়া ইউনিয়ন।

সর্বশেষ গত সোমবার রাত ১টার দিকে ইউনিয়নের আলীনগরসহ কয়েকটি গ্রামে হামলায় শতাধিক বাড়িঘর ভাংচুর ও লুটপাট হয়।

সংঘর্ষের পর ঘটনাস্থল পরিদর্শনে গেছেন কুষ্টিয়া পুলিশ সুপার প্রলয় চিসিমসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.