চন্দনাইশে ডিগবাজির রাজনীতি

0

জুবায়ের সিদ্দিকী/গোলাম সরওয়ার : চট্টগ্রামে চলছে ডিগবাজির রাজনীতি। ক্ষমতাসীন দলে ভিড়তে শুরু করেছে সুযোগ সন্ধানীরা। আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর থেকে উপজেলা থেকে শহর সর্বত্র এই খেলা যেন জমে উঠেছে। কখনো শিবির থেকে, জামায়াত থেকে, বিএনপি-জাতীয় পার্টি থেকে। ক্ষমতার হালুয়া রুটির ভিন্ন স্বাদ নিতে, কখনো মামলা-হামলা থেকে বাঁচতে এই ডিগবাজি হচ্ছে।

সর্বশেষ এলডিপি থেকে ডিগবাজি দিয়ে এসেছেন কর্ণেল অলির একান্ত আপনজন বলে পরিচিত চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী। এ নিয়ে দক্ষিণ চট্টগ্রামে চলছে তোলপাড়। যোগদানের পক্ষে বিপক্ষে হয়েছে সংঘর্ষ। নীতি ও আদর্শকে বিসর্জন দিয়ে সুবিধাবাদীরা সব সময় ক্ষমতার ভাগ বসাতে চায়। রাজনীতি এখন ধীরে ধীরে সুবিধাবাদী রাজনীতিবিদদের দখলে চলে যাচ্ছে।

উড়ে এসে জুড়ে বসে দলকে করছে দ্বিধা-বিভক্ত ও বিভাজনের রাজনীতি। বসন্তের কোকিল বলে পরিচিতরা এভাবে সুময় ও দু:সময়কে কাজে লাগায় ব্যক্তি স্বার্থে। এলডিপির জব্বার চৌধুরীকে নিয়ে চন্দনাইশ আওয়ামীলীগে শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। জব্বার চৌধুরীকে আওয়ামীলীগের এক পক্ষ সমর্থন করলেও অন্য পক্ষ সমর্থন করছে না। এই নিয়ে চলছে উত্তেজনা। দুই পক্ষই মুখোমুখিতে হয়েছে সংঘর্ষ। চন্দনাইশের রাজনীতিতে এখন উত্তাপ ছড়াচ্ছে ডিগবাজির রাজনীতি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.