চন্দনাইশে উপজেলা চেয়ারম্যান জব্বারের আ’লীগে যোগদান

0

মো. দেলোয়ার হোসেন, চন্দনাইশ : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী এমপি বলেছেন, উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরীর বিরুদ্ধে দুর্নীতির কোন অভিযোগ নেই। সৎ এবং যোগ্য রাজনৈতিক ব্যক্তি হিসেবে পর পর দুইবার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার সাথে সংসদের সততার গুণগত মিল থাকার কারণে ছোট ভাই হিসেবে আ’লীগে যোগদান করতে বলার কারণে সে আ’লীগের আদর্শে অনুপ্রাণিত হয়ে যোগদান করেছেন। এটা এলাকা এবং দলের জন্য মঙ্গলজনক। চন্দনাইশকে সন্ত্রাস, মাদক, দুর্নীতি, দখলমুক্ত রাখার ঘোষণা দেন। এ উপজেলাকে আদর্শ মডেল উপজেলা হিসেবে রূপান্তর করার জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

অপরদিকে এলডিপি থেকে বহিস্কৃত ও আ’লীগে যোগদানকারী উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী বলেছেন, সম্পূর্ণ বিবেকের তাড়নায় জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে তিনি আ’লীগে যোগদান করেছেন। শেখ হাসিনা প্রতিটি নির্বাচনী ওয়াদা যথাযথভাবে পালন করে দেশকে যেভাবে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, সে উন্নয়নের ধারায় অংশগ্রহণ করে আ’লীগের আদর্শে অনুপ্রাণিত হয়ে আ’লীগে যোগদান করেছেন বলে উল্লেখ করেন।
তিনি বলেন, প্রাক্তন মেয়র আয়ুব কুতুবীর দুর্নীতির বিরুদ্ধে কথা বলায় আমাকে দল থেকে বহিস্কার করা হয়েছিল। প্রকৃতপক্ষে আমার রাজনৈতিক কোন অপরাধ ছিল না। তিনি বর্তমান মেয়রকে আয়ুব কুতুবীর দুর্নীতির শ্বেতপত্র প্রকাশের অনুরোধ জানান। স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরীর সাথে বিগত তিন বছর উন্নয়নমূলক কর্মকান্ডের সাথে একাত্মতা ঘোষণার মাধ্যমে নিজেকে সম্পৃক্ত করার পাশাপাশি আগামী দিনে চন্দনাইশকে একটি মডেল উপজেলায় রূপান্তরিত করতে সংসদ সদস্যের হাত ধরে আ’লীগে যোগদান করেছেন।
তিনি বলেন, আ’লীগের উন্নয়ন কর্মকান্ডগুলো যেভাবে এগিয়ে যাচ্ছে, সেভাবে প্রচার হচ্ছে না। ইতিমধ্যে পৌর মেয়র, ৯ ইউনিয়নের চেয়ারম্যান আ’লীগের নির্বাচিত হয়েছেন। তিনি অন্য দলের ছিলেন। তার যোগদানের মধ্য দিয়ে সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র, ইউপি চেয়ারম্যানগণ আ’লীগের হওয়ায় চন্দনাইশের উন্নয়নে আর কোন বাধাগ্রস্থ হবে না, উন্নয়ন ত্বরান্বিত হবে, শক্তিশালী হবে আ’লীগ। যত বড় নেতাই হোক না কেন, এ আ’লীগের ভিতকে কোন ধরনের অবহেলা করার কারো সুযোগ নেই বলে তিনি উল্লেখ করেন।
গতকাল ২৪ সেপ্টেম্বর বিকালে উপজেলা আ’লীগের উদ্যোগে ১টি পৌরসভা ও ৯টি ইউনিয়নের চেয়ারম্যানদের সংবর্ধনা সভা গাছবাড়ীয়া এনজি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি আবুল বশর ভুইয়ার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এহছানুল হায়দার চৌধুরী বাবুল। উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আবু আহমদ জুনু ও সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শিবলীর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন দক্ষিণ জেলা আ’লীগের সহ-সভাপতি সংবর্ধিত চেয়ারম্যান হাবিবুর রহমান, পৌর মেয়র মাহবুবুল আলম খোকা, চেয়ারম্যান যথাক্রমে মুজিবুর রহমান, আমিন আহমেদ চৌধুরী রোকন, নুরুল ইসলাম, আনোয়ারুল মোস্তফা চৌধুরী দুলাল, আহমদুর রহমান, আলমগীরুল ইসলাম চৌধুরী, আবদুল্লাহ আল নোমান বেগ, মোরশেদুল আলম, আ’লীগ নেতা যথাক্রমে মাষ্টার আহসান ফারুক, এড. আবদুল হান্নান, বাবর আলী ইনু, হেলাল উদ্দিন চৌধুরী প্রমুখ।

উক্ত সংবর্ধনা সভায় উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী প্রধান অতিথির হাতে নৌকা প্রতীকের ফুল দিয়ে আ’লীগে যোগদান বিষয়টি সভার দৃষ্টি আকর্ষণ করে। এ সময় তাঁর সাথে শত শত নেতা-কর্মী আ’লীগে যোগ দেন। সংবর্ধনা সভাটি বিভিন্ন ইউনিয়ন থেকে আ’লীগ ও অন্যান্য দলের সমর্থকদের উপস্থিতিতে জনসভায় রূপ নেয়। গাছবাড়ীয়া উচ্চ বিদ্যালয় মাঠে জায়গা সংকুলান না হওয়ায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে দাঁড়িয়ে দলীয় নেতা-কর্মী ও সমর্থকেরা অনুষ্ঠান উপভোগ করতে দেখা যায়। স্থানীয়দের মতে উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরীর আ’লীগে যোগদানকে কেন্দ্র করে গাছবাড়ীয়া উচ্চ বিদ্যালয় এবং গাছবাড়ীয়া এলাকা লোকে লোকারন্য হয়ে উঠে, মিছিলে মিছিলে মুখরিত হয়ে উঠে গাছবাড়ীয়া এলাকা। স্লোগান উঠে “জব্বার-নজরুল এগিয়ে চল-আমরা আছি তোমাদের সাথে”।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.