বিএনপি নেতা হান্নান শাহ আর নেই, বুধবার মরদেহ আসছে

0

সিটিনিউজবিডি : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সিঙ্গাপুরের একটি হার্ট সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় আজ মঙ্গলবার ভোরে তিনি মারা যান। বিএনপির প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বিষয়টি নিশ্চিত করেছেন।

হান্নান শাহ সম্প্রতি হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হয়েছিলেন। সেখানে অবস্থার অবনতি হলে এয়ার অ্যাম্বুলেন্সে তাকে সিঙ্গাপুর পাঠানো হয়।

হান্নান শাহ’র প্রথম জানাজা মঙ্গলবার বাদ এশা সিঙ্গাপুরের ছেরাঙ্গন রোডের অ্যাঙ্গলিয়া জামে মসজিদে অনুষ্ঠিত হবে। সিঙ্গাপুর বিএনপির সভাপতি আব্দুল কাদেরের বরাত দিয়ে বিএনপির চেয়ারপারসনের প্রেসউইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার এ কথা জানান।

তিনি আরো জানান, হান্নান শাহ’র মরদেহ বুধবার রাত সাড়ে নয়টায় দেশে আনা হবে। বৃহষ্পতিবার সকাল সাড়ে দশটায় জাতীয় সংসদ ভবন চত্বরে, বাদ জোহর নয়া পল্টন বিএনপি কার্যালয়ের সামনে, এরপর মহাখালী ডিওএইচএস জামে মসজিদে আরেক দফা জানাযা শেষে তার মরদেহ গাজীপুরের কাপাসিয়ায় হান্নান শাহ’র নিজ বাড়িতে নেওয়া হবে। সেখানে কয়েক দফা জানাযা শেষে তার মরদেহ দাফন করা হবে।

এদিকে হান্নান শাহ’র মৃত্যুর খবর পেয়ে তার বাসায় ছুটে যান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান মোহাম্মাদ শাজাহান,আলতাফ হোসেন চৌধুরীসহ বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ। সেখানে তাঁরা হান্নান শাহ’র পরিবারের সদস্যদের সান্ত্বনা ও সমবেদনা জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.