প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা শুক্রবার

0

সিটিনিউজবিডি : জাতিসংঘ সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনে যোগদানের জন্য যুক্তরাষ্ট্র সফর শেষে শুক্রবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই উপলক্ষে তাকে বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত অভ্যর্থনা দেয়া হবে।

দুই সপ্তাহব্যাপী যুক্তরাজ্য, কানাডা ও যুক্তরাষ্ট্র সফর শেষে আগামীকাল বিকাল পাঁচটা ২০মিনিটে দেশে ফিরে আসবেন।

দক্ষ রাষ্ট্র পরিচালনায় ও বহুমাত্রিক অবদান স্বরূপ জাতিসংঘ পদক ‘প্ল্যানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন’ ও ‘এজেন্ট অব চেঞ্জ অ্যাওয়ার্ডে’ ভূষিত হন। এই বিরল সম্মান লাভের জন্য তাকে অভ্যার্থনা জানানোর প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। স্মরণকালের বৃহৎ অভ্যর্থনা জানানোর লক্ষ্যে বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত রাস্তার দুই ধারে জনতার ঢল নামাতে চায় দলটির নীতিনির্ধারকরা।

এজন্য গত ১০ দিন ধরে দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফসহ দলের সিনিয়র নেতারা আওয়ামী লীগের বিভিন্ন ইউনিটের নেতাদের সঙ্গে দফায় দফায় বৈঠক করছেন।

রাজধানী ছাড়াও ঢাকার পার্শ্ববর্তী জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতা ও সংসদ সদস্যদের সঙ্গে আলাদা বৈঠক করা হয়েছে। বৈঠকে সর্বশক্তি দিয়ে এ অভ্যার্থনা অনুষ্ঠান সফল করার জন্য কেন্দ্র থেকে নির্দেশ দেয়া হয়েছে।

প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানানোর জন্য আওয়ামী লীগ বিমান বন্দর থেকে গণভবন পর্যন্ত জাতীয় পতাকা, ফুল, ব্যানার, ফেস্টুনসহ সড়কের দুই পাশে অবস্থান নেয়ার জন্য জনগণের প্রতি অনুরোধ জানিয়েছে।

এদিকে সংবর্ধনা অনুষ্ঠান সফল করার জন্য আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠন ব্যাপক প্রস্তুতি নিয়েছেন। ব্যাপক প্রস্তুতি নিয়েছে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণের নেতাকর্মীরা।

ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ জানিয়েছেন, মহানগর দক্ষিনের অন্তত অর্ধলক্ষাধিক নেতাকর্মীরা রাস্তায় দুই পাশে দাঁড়িয়ে শেখ হাসিনাকে শুভেচ্ছা জানাবেন। এজন্য প্রতিটি থানায় থানায় প্রস্তুতি সভা করা হয়েছে।

দলের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম আওয়ামী লীগ, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের প্রতিটি থানা, ওয়ার্ড ও ইউনিয়ন, সহযোগী, ভ্রাতৃপ্রতিম সংগঠনসমূহের নেতৃবৃন্দ ও সর্বস্তরের জনগণকে যথাসময়ে এই অভ্যর্থনা কর্মসূচিতে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.