রাত ৯টার মধ্যে প্রতিমা বিসর্জনের আহ্বান

0

সিটিনিউজবিডি : সন্ধ্যার মধ্যে বিজয়ার শোভাযাত্রা ও রাত ৯টার মধ্যে প্রতিমা বিসর্জনের আহ্বান জানিয়েছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ।

এ বছর দুর্গাপূজার পরদিনই মুসলিমদের ধর্মীয় অনুষ্ঠান আশুরা হওয়ায় উভয় ধর্মীয় উৎসবের পবিত্রতা রক্ষায় এ আহ্বান জানিয়েছে হিন্দু ধর্মীয় সংগঠনটি।

শুক্রবার ঢাকেশ্বরী মন্দিরে এক সংবাদ সম্মেলনে এই আহ্বান জানানো হয়।

পরিষদের সাধারণ সম্পাদক তাপস কুমার পাল বলেন, আগামী ১১ অক্টোবর সন্ধ্যার মধ্যে বিজয়ার শোভাযাত্রা শেষ করা এবং রাত ৯টার মধ্যে প্রতিমা বিসর্জন সম্পন্ন করতে হবে।

তিনি বলেন, এবার দুর্গাপূজার পরদিনই মুসলিমদের ধর্মীয় অনুষ্ঠান আশুরা (১০ মহররম)। দুই উৎসবের পবিত্রতা রক্ষায় এ বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে ধর্মীয় কল্যাণ ট্রাস্ট বাতিল করে হিন্দু ফাউন্ডেশন গঠনের দাবির পাশাপাশি ঈদের মতো দুর্গাপূজায়ও তিন দিনের সরকারি ছুটি ঘোষণার দাবি জানানো হয়।

একই সঙ্গে পূজার সময় বঙ্গভবন, গণভবন, নগর ভবনসহ জেলা পর্যায়ের সরকারি ভবনে আলোকসজ্জার দাবি তোলা হয় সংবাদ সম্মেলনে।

এতে দেশের বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করে তাপস কুমার পাল বলেন, ‘র‌্যাব-পুলিশের তৎপরতা এবং অব্যাহত জঙ্গি দমন অভিযানের ফলে কোনো অপ্রীতিকর ঘটনা কয়েক মাস ধরে ঘটছে না। এতে আমরা আতংকিত নই, কিন্তু শংকামুক্তও নই।’

পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বলেন, গত বছর সারাদেশে ২৯ হাজার ৭৪টি মণ্ডপে দুর্গাপূজা হয়েছে। এবার সে সংখ্যা বেড়েছে। এ বছর ২৯ হাজার ৩৯৫টি মণ্ডপে দুর্গাপূজা হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.