স্ত্রী হত্যার দায়ে চন্দনাইশে স্বামীর যাবজ্জীবন 

0

মো. দেলোয়ার হোসেন, চন্দনাইশ : চন্দনাইশ পৌরসভার হারলা নিধারামপুরের জগদীশ দেবনাথকে স্ত্রী হত্যার দায়ে দোষী সাব্যস্থ করে যাবজ্জীবন কারাদন্ড, ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ২ বছর বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন ৬ষ্ঠ অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাসুদ করিম। গতকাল ১৯ অক্টোবর আদালত এ আদেশ দেন।

অভিযোগ সূত্রে জানা যায়, হারলা নিধারামপুর গ্রামের মৃত রায়মোহন দেবনাথের ছেলে জগদীশ দেবনাথ (৩৮), ২০১২ সালের ৫ জানুয়ারি রাতে দোকান বন্ধ করে তার ভাড়া বাসা পূর্ব জোয়ারা লিটন বড়ুয়ার বাড়ীতে যায়। অভিযোগে আরো জানা যায়, ঘটনার সাত বছর পূর্বে দক্ষিণ গাছবাড়ীয়ার বিভুতি নাথের মেয়ে অনুপমা নাথ লাভলী (৩০) এর সাথে বিবাহ হয়। তাদের ঘরে বিশ্বজিৎ দেবনাথ প্র. শ্রাবণ নামের এক শিশু সন্তানও রয়েছে। দুই/তিন বছর পূর্ব থেকে বিভিন্ন অজুহাতে তার স্ত্রী লাভলীকে নির্যাতন করত।

এ ব্যাপারে স্থানীয় মেয়র ও কাউন্সিলর একাধিকবার বৈঠকও করে। সে ধারাবাহিকতায় পূর্ব কলহের জের ধরে ঘটনার দিন জগদীশ তার স্ত্রী লাভলীকে গলাটিপে শ্বাসরোধ করে হত্যা করে। এ ব্যাপারে লাভলীর পিতা বিভুতি রঞ্জন নাথ মোবাইলে সংবাদ পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে তার মেয়েকে মৃত অবস্থায় দেখতে পায়। এ ব্যাপারে তিনি বাদী হয়ে জগদীশ দেবনাথকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে।

পুলিশ দীর্ঘ তদন্ত শেষে একই সালের ৮ মার্চ চার্জশীট দাখিল করেন। মামলাটি বিচার আদালতে আসার পর একই বছর ৩১ মে চার্জ গঠনের মধ্য দিয়ে মামলার বিচারিক কার্যক্রম শুরু হয়। মামলায় একজন ম্যাজিষ্ট্রেট ও বাদীসহ ১৫ জন সাক্ষী আদালতে সাক্ষ্য প্রদান করে। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামী জগদীশ দেবনাথের বিরুদ্ধে স্ত্রী হত্যা করার অপরাধে ৩০২ ধারায় দোষী সাব্যস্থ করে যাবজ্জীবন কারাদন্ড এবং ২০ হাজার টাকা, অনাদায়ে ২ বছরের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এডিশনাল পিপি এড. সামশুদ্দীন ছিদ্দিকী টিপু। আসামীপক্ষে মামলা পরিচালনা করেন এড. রনাঙ্গ বিকাশ চৌধুরী, এড. মৃদুল গুহ ও এড. রঞ্জন নাথ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.