ইউটিউব মাতাচ্ছে এইচটিএম

0

তথ্য ও প্রযুক্তি : বাংলাদেশি ইউটিউব মাতাচ্ছে যুক্তরাষ্ট্র ভিত্তিক রেকর্ডস লেবেল এইচটিএম রেকর্ডস। গত এক মাসে এইচটিএম রেকর্ডস থেকে চারটি ভিডিও বাংলাদেশের ট্রেন্ডিং ভিডিও হিসেবে এসেছে। এইচটিএম রেকর্ডস লেবেল একটি মিউজিক লেবেল যারা বাংলা মিউজিক গ্লোবালী ডিস্ট্রিবিউশন করার কাজ করছে।

এইচটিএম রেকর্ডসের প্রধান নির্বাহী কর্মকর্তা তাহসিন এন রাকিব জানান, ধরুন আপনি একটা গান করেছেন কিন্তু জানেন না কিভাবে গানটি শ্রোতার কাছে পৌঁছাতে হবে। এই কাজটি এইচটিএম রেকর্ডস আপনার জন্য করবে। আপনার গানটি গ্লোবালী ৬০টিরও বেশি প্লাটফর্মস যেমন itunes, google music, amazon music, spotify, saavn, gaana সহ পুরো পৃথিবীতে ডিস্ট্রিবিউশন করার কাজ করে এইচটিএম রেকর্ডস। এতে আপনার গানটি পুরো ওয়ার্ল্ড এর প্রতিটি প্লাটফর্মে চলে যায় এবং শ্রোতারা প্লাটফর্মগুলো থেকে গানটি কিনে কিংবা ফ্রি স্ট্রিম করে শুনতে পারেন। যদিও আমাদের মূল উদ্দেশ্য ছিল মিউজিক ডিস্ট্রিবিউশন কিন্তু আমরা গত এক মাস ধরে ড্রামা, টেলিফিল্ম এবং শর্ট ফিল্মও ডিস্ট্রিবিউট করছি। আমাদের ডিস্ট্রিবিউট করা ড্রামা ইউএস কপিরাইট পলিসির তত্ত্বাবধায়নে ১০০% কপিরাইট প্রোটেক্টেড এবং মিউজিক কপিরাইট হোল্ড করে বিশ্বের সেরা মিউজিক লেবেল ইউনিভার্সাল মিউজিক লেবেল। এইচটিএম-এর প্রতিটি কনটেন্ট এর একটি ইউনিক কনটেন্ট আইডি আছে যার কারণে আমাদের কোন কনটেন্ট ইউজ করলে তা সাথে সাথে ব্লক হয়ে যায়। এই স্ট্রং কপিরাইট পলিসি এর জন্যই আমাদের লেবেলের কনটেন্টগুলো অনেক সিকিউরড।

তিনি দাবি করে বলেন, আরেকটি ইউনিক ফিচার আমাদের লেবেলের আছে যা বাংলাদেশে কারো আছে বলে মনে হয়না আর তা হলো, ফেসবুক কনটেন্ট আইডি। আমাদের প্রত্যেকটি কনটেন্ট যেমন ইউটিউবে সিকিউরড তেমন ফেসবুকেও। ফেসবুকে আমাদের কোন কনটেন্ট আপলোড করলেই ব্লক হয়ে যায় যা শুধুমাত্র আমার জানামতে আপাততো আমাদের লেবেল থেকেই হচ্ছে।
আপাততো এইচটিএম রেকর্ডস থেকে Eagle Entertainments থেকে পরিচালিত নাটক, টেলিফিল্ম ডিস্ট্রিবিউট হচ্ছে। ভবিষ্যতে এইচটিএম রেকর্ডসের নিজস্ব প্রযোজনার নাটক আসবে বলে জানান তাহসিন এন রাকিব। এইচটিএম রেকর্ডসে সাবস্ক্রাইব করা যাবে www.youtube.com/htmrecords এই ঠিকানা থেকে এবং এইচটিএম রেকর্ডসে কনটেন্ট দিতে যোগাযোগ করতে হবে htmrecords.us@gmail.com এই ঠিকানায়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.