রাজনীতি করে অর্থবিত্ত সম্পদের মালিক হওয়ার ইচ্ছে নেই

0

জুবায়ের সিদ্দিকী : মহিবুল হাসান চৌধুরী নওফেলকে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ঘোষণার পর থেকে চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সভাপতি মহিউদ্দিন চৌধুরীর অনুসারীদের মধ্যে প্রাণ সঞ্চার হয়েছে। স্থানীয় রাজনীতিতে সাম্প্রতিক সময়ে কোণঠাসা হয়ে পড়া নগর আওয়ামীলীগের এই বড় অংশের নেতাকর্মীরা আনন্দ-উল্লাসে মেতে উঠেছেন। চট্টগ্রাম নগরীর বিভিন্ন স্থানে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছেন।

নওফেল বলেছেন, আমি কিংবা আমার বাবা প্রধানমন্ত্রীর কাছে কোন পদের জন্য প্রত্যাশার কথা বলিনি। প্রধানমন্ত্রী নিজেই এ সিদ্ধান্ত নিয়েছেন। তিনি হয়তো ভালবেসে এ দায়িত্ব দিয়েছেন। কেননা অনেক ত্যাগ-বিসর্জন দিয়ে আমরা রাজনীতি করছি। আমাদের রাজনীতি করে অর্থবিত্ত ও সম্পদের মালিক হওয়ার কোন ইচ্ছা নেই। এ বিষয়টা চিন্তা করে প্রধানমন্ত্রী হয়তো মনে করেছেন আমাদের দিয়ে আদর্শের রাজনীতি সম্ভব। আর এই জন্য আমার উপর এই দায়িত্ব তুলে দিয়েছেন।
নওফেল বলেন, আমি চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সদস্য। কিন্তু সেটা এখন আমি চিন্তা করতে পারবো না। কেননা আমি এখন কেন্দ্রীয় নেতৃত্বে আছি। কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক আমি বৃহত্তর চট্টগ্রামে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করবো। চট্টগ্রামের প্রত্যেক জেলা কমিটির সভাপতি, সাধারন সম্পাদক থেকে শুরু করে সাধারন নেতাকর্মীদের সাথে আমি দেখা করবো। আগামী নির্বাচনকে সামনে রেখে আমি নেতাকর্মীদের মধ্যে উদ্দিপনা সৃষ্টি করবো।
তিনি বলেন, আমার বাবার চেয়ে আমার রাজনীতি ভিন্ন হবে। তিনিতো চট্টগ্রামকে ভালবেসে সেখান থেকে রাজনীতির ব্র্যান্ডিং নিয়ে বাহিরে বের হতে চাননি। আমার চিন্তা কেন্দ্রীয় রাজনীতি। স্থানীয় রাজনীতি নয়।
চট্টগ্রামে ছাত্রলীগ নেতৃবৃন্দ বলেছেন, প্রধানমন্ত্রী দেশরত্ম শেখ হাসিনা মহিউদ্দিন চৌধুরীর সুযোগ্য সন্তান ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলকে কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করার মাধ্যমে মূলত বীর চট্টগ্রামকেই মূল্যায়ন করেছেন। ব্রিটিশ বিরোধী আন্দোলন, ৬ দফা আন্দোলন, গণ অভ্যুথান, মহান স্বাধীনতা যুদ্ধসহ বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে চট্টগ্রামের ছিল অবিস্বরনীয় অবদান। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেমন চট্টগ্রামকে মূল্যায়ন করতেন ঠিক তার সুযোগ্য কন্যা শেখ হাসিনাও চট্টগ্রামের মূল্যায়নের মাধ্যমে চট্টগ্রামবাসীকে কৃতজ্ঞতার বন্ধনে আবদ্ধ করেছেন। মহিউদ্দিন চৌধুরী যেভাবে দলের দু:সময়ে আওয়ামীলীগকে এগিয়ে নিয়ে গেছেন ঠিক তেমনিভাবে তার উত্তরসূরী নওফেলের হাত ধরে তরুণ প্রজন্ম আওয়ামীলীগকে এগিয়ে নিয়ে যাবেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.