উখিয়ায় জাতীয় স্যানিটেশন মাস পালিত

0

শহিদুল ইসলাম, উখিয়া (কক্সবাজার) : কক্সবাজারের উখিয়া উপজেলা প্রশাসন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কতৃক আয়োজিত ও ব্র্যাক ওয়াশ কর্মসূচির সার্বিক সহযোগিতায় জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্টিত হয়।

বুধবার সকাল ১১ টার দিকে উপজেলা পরিষদ চত্বর থেকে স্কুলের ছাত্র–ছাত্রীদের নিয়ে র‌্যালিটি শুরু হয়ে উখিয়া সদর ষ্টেশন প্রদক্ষিন শেষে র‌্যালিটি শেষ হয় উখিয়া সরকারী বহুমূখী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে। ওই সময় সকল ছাত্র – ছাত্রীদের উপস্থিতিতে বিশ্ব হাত ধোয়া দিবসটি জাকজমক ভাবে উদযাপন করা হয়।
ওই সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাঈন উদ্দিন, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ শরিফুল ইসলাম, উপজেলা মৎস্য কর্মকর্তা কে এম শাহরিয়া নজরুল, জনস্বাস্থ্য প্রকৌলী মোঃ ইকবাল হোসাইন, বিআরডিবি কর্মকর্তা মোঃ মোস্তফা তালুকদার, উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসেন সিরাজী, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ হাফিজুর রহমান, উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ হাবিবুর রহমান, ব্র্যাক ওয়াশ কর্মসূচির উপজেলা ম্যানেজার মোঃ আতিকুর রহমান, প্রোগ্রাম অর্গানাইজার মোঃ কামরুজ্জামান, আব্দুর রহমান, আব্দুল মোতালেব ও উখিয়া সরকারী উচ্চ বিদ্যালয়ের স্কাউট দলের সদস্য ও সদস্যরা ও উপস্থিত ছিলেন।
এ সময় প্রধান অতিথি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সকল ছাত্র-ছাত্রীকে কিছু খাওয়ার আগে অবশ্যই সাবান দিয়ে হাত ধোয়ে খাবার খেতে হবে এবং পায়খানা শেষ করে ল্যাট্রিন থেকে বের হয়ে সাবান দিযে অবশ্যয় হাত ধোয়ে নিতে হবে। অন্যতায় বিভিন্ন জটিল রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই উক্ত রোগ ব্যাধি থেকে মুক্ত হতে হলে এ প্রচলনটা সকল ছাত্র – ছাত্রী কে গ্রামে গঞ্জে ছড়িয়ে দেওয়ার জন্য আহব্বান জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.