পুঁজিবাজারে চলতি সপ্তাহেও খড়া

0

সিটিনিউজবিডিঃ গত সপ্তাহের ধারাবাহিকতায় চলতি সপ্তাহেও খড়ায় কেটেছে পুঁজিবাজারের লেনদেন। বিনিয়োগকারীদের মধ্যে হাতাশা দেখা দিয়েছে। আর এ কারণেই প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক লেনদেন কমেছে ২৭ দশমিক ৬১ শতাংশ। প্রস্তাবিত বাজেট ঘোষণার পর দ্বিতীয় সপ্তাহের মতো লেনদেনে নেতিবাচক প্রভাব পড়েছে।

ডিএসইতে চলতি সপ্তাহে মোট লেনদেন হয়েছে ১ হাজার ৯৩৬ কোটি ২১ লাখ ২২ হাজার টাকা। গত সপ্তাহে যার পরিমান ছিল ২ হাজার ৬৭৪ কোটি ৬৩ লাখ ৪৫ হাজার ২৪৯ টাকা। চলতি সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির শেয়ারে লেনদেন হয়েছে ৮৬ দশমিক ৫৭ শতাংশ। ‘এ’ ক্যাটাগরির শেয়ারে লেনদেনের পরিমান দাঁড়িয়েছে ১ হাজার ৬৭৬ কোটি ১৪ লাখ ৯৭ হাজার টাকা। গত সপ্তাহে যার পরিমাণ ছিল ২ হাজার ৩৫৬ কোটি ১৮ লাখ ৭৩ হাজার ২৪৯ টাকা। ‘বি’ ক্যাটাগরির শেয়ারের লেনদেন হয়েছে ২ দশমিক ৬০ শতাংশ। এই সপ্তাহে এসব শেয়ারের লেনদেনের পরিমান দাঁড়িয়েছে ৫০ কোটি ৩৪ লাখ ৪০ হাজার টাকা। আগের সপ্তাহে যার পরিমান ছিল ৪৪ কোটি ৩৮ লাখ ১১ হাজার টাকা।

‘এন’ ক্যাটাগরির শেয়ার লেনদেন হয়েছে ৮ দশমিক ৩৩ শতাংশ। এই সপ্তাহের এসব শেয়ারের লেনদেনের পরিমান দাঁড়িয়েছে ১৬১ কোটি ২৮ লাখ ৭৬ হাজার টাকা। গত সপ্তাহে যার পরিমান ছিল ১৮৬ কোটি ৩৫ লাখ ৮৯ হাজার টাকা।

‘জেড’ ক্যাটাগরির শেয়ার লেনদেন হয়েছে ২ দশমিক ৫০ শতাংশ। এসব শেয়ার এই সপ্তাহে লেনদেন হয়েছে ৪৮ কোটি ৪৩ লাখ ৯ হাজার টাকা। গত সপ্তাহে লেনদেনের পরিমান ছিল ৮৭ কোটি ৭০ লাখ ৭২ হাজার টাকা।

এদিকে ডিএসইতে এই সপ্তাহে ৩২৫টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে ১৫৪টি, কমেছে ১৩৯টি এবং অপরিবর্তিত রয়েছে ২৮টি কোম্পানির শেয়ার দর। আগের সপ্তাহে লেনদেন হওয়া ৩২৪টি কোম্পানির শেয়ারের মধ্যে বাড়ে ১১৩টি, কমে ১৯৬টি এবং অপরিবর্তিত ছিল ১২টি কোম্পানির শেয়ার দর।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.