চট্টগ্রামে বিপ্লব উদ্যানে শ্রদ্ধা নগর বিএনপি’র

0

সিটিনিউজবিডি :  ঐতিহাসিক ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে ফুল দিয়ে চট্টগ্রাম মহানগর বিএনপি শ্রদ্ধা জানাতে চাইলে পুলিশরা প্রথমে বাধা দেয়ায় বিপ্লব উদ্যানের ভিতরে ফুল দিতে পারেনি ।পরে পুলিশি বাধা উপেক্ষা করে বিপ্লব উদ্যানে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে নগর বিএনপি । তারপর বিপ্লব উদ্যানের বাইরে সংক্ষিপ্ত সমাবেশে কর্মসূচি পালনে শেষ হয়।

জানা যায়, সোমবার সকাল ১১টায় নগর বিএনপির নব নির্বাচিত সভাপতি ডা.শাহাদাত হোসেন ও সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে বিপ্লব উদ্যানে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে গেলে এ পরিষ্থিতি সৃষ্টি হয় ।

ডা.শাহাদাত হোসেন তার বক্তব্যে বলেন, সরকার একদলীয় নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসে দেশে বাকশাল কায়েম করেছে। তারা একদলীয় বাকশালী কায়দায় দেশ পরিচালনা করছে। দেশের মানুষের ভোটাধিকার হরণ করে এখন রাজনৈতিক দলের সভা সমাবেশে নিষেধাজ্ঞা জারি করেছে। যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংবিধান পরিপন্থী।

সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, দেশের মানুষ এই স্বৈরাচার সরকারের হাত থেকে মুক্তি পেতে চায়। স্বৈরতান্ত্রিক সরকারের বিরুদ্ধে এদেশের জনগণ গণতন্ত্রের মুক্তির সংগ্রামে এগিয়ে আসবে।

এসময় অন্যান্যের মধ্যে বিএনপি নেতা ইয়াছিন চৌধুরী লিটন, ইকবাল চৌধুরী, জিএম আইয়ুব খান, শাহেদ বক্স, নগর ছাত্রদলের সভাপতি গাজী মো. সিরাজ উল্লাহ, বিএনপি নেতা মঞ্জুরুল আলম মঞ্জু, ছাইফুর রহমান শপথ, আব্দুল কাদের জসিম, জিয়াউর রহমান জিয়া, আতাউল্লাহ বাবু, মঞ্জুরুল আলম, খায়রুজ্জামান জুনু, মুহাম্মদ মুছা, আলাউদ্দিন সুমন, মুহাম্মদ হামিদ, সামিয়াত আমিন জিসান, ইয়াকুব আলী সিফাত প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে নগর বিএনপির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে দাবি করেছে তারা পুলিশি বাধা উপেক্ষা করে বিপ্লব উদ্যানে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে নগর বিএনপি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.