বাঁশখালীর ইউপি নির্বাচন আবারো স্থগিত

0

দিলীপ তালুকদার : নির্বাচন কমিশন টানা দ্বিতীয় দফা স্থগিত করলো বাঁশখালী ইউনিয়ন পরিষদ নির্বাচন। আগামী ১২ নভেম্বরের ইউনিয়ন পরিষদ নির্বাচন গতকাল মঙ্গলবার নির্বাচন কমিশন (ইসি) থেকে স্থগিত ঘোষণা করা হয়েছে।

গতকাল সন্ধ্যায় ইসি বাঁশখালী নির্বাচন কর্মকর্তার কাছে নির্বাচন স্থগিতের পত্র প্রেরণ করা হয়। নির্বাচন নিয়ে দীর্ঘদিন থেকে প্রার্থীদের মধ্যে দিধা-দ্বন্দ্ব চলে আসছিল। জেডিসি, জেএসসি পরীক্ষা ও নির্বাচন একই দিনে হওয়ায় ভোটারও প্রার্থীদের মধ্যে নির্বাচনের স্থাগিতের অনিশ্চয়তার মধ্যে ভুগছিলেন। অবশেষে গতকাল ইসি থেকে বাঁশখালী নির্বাচন কর্মকর্তার কাছে ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিতের পত্র আশায় প্রার্থী ও ভোটারদের স্বস্তি আসে। তবে কবে নাগাদ নির্বাচন অনুষ্ঠিত হবে তা নিয়ে প্রার্থী ও ভোটার মধ্যে কৌতুহল বিরাজ করছে।
তবে একাধিক প্রার্থী নির্বাচন কমিশনের কাজে ক্ষোভ প্রকাশ করে বলেছেন, দ্বিতীয় বারের মত নির্বাচন স্থগিত করে প্রার্থীদের অর্থনৈতিক ক্ষতিগ্রস্থ করেছেন। প্রার্থী ভোটারদের বার বর মাঠে নামিয়ে দিয়ে আবার বলছে উঠে যাও।
তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, নির্বাচন কমিশন বাঁশখালীবাসীর সাথে তামাশা শুরু করেছে।
জানা যায়, গত ৬ষ্ঠ ধাপের ৪ জুন ১৩ ইউনিয়নের নির্বাচন স্থগিত হওয়ার পর গত ১৮ অক্টোবর নির্বাচন কমিশনার-২ উপ-সচিব ফরহাদ আহমদ খান স্বাক্ষরিত এক আদেশ বাঁশখালী নির্বাচন কর্মকর্তার কাছে ফ্যাক্স বার্তা পৌঁছানো হয়। এরপর প্রার্থীরা মাঠে গিয়ে নির্বাচনী প্রচারনা চালায়। ১২ নভেম্বর মাদ্রাসার জেডিসি পরীক্ষা থাকায় প্রার্থীদের মধ্যে দিধা-দ্বন্দ্ব শুরু হয়। পরবর্তীতে একই পরীক্ষা ১৯ নভেম্বর হওয়ার জন্য তারিখ নির্ধারণ হলেও একই দিন জেএসসি পরীক্ষার দিন ধার্য করা হয়েছে। এছাড়াও হাইকোর্টে নতুন তপশীল ও রোয়ানুয় ক্ষতিগ্রস্ত তিন ইউনিয়ন নির্বাচন স্থগিত চেয়েও তিন প্রার্থী ও ৬ নং বৈলছড়ী ইউনিয়নের একজন ভোটার রিট পিটিশন দায়ের করেন। আগামী বৃহস্পতিবার এ রিট শুনানীর কথা রয়েছে।
বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা খ.ম. আরিফুল ইসলাম বলেন, বাঁশখালী উপজেলায় আগামী ১২ নভেম্বরের ১৩ টি ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত করা হয়েছে। গতকাল নির্বাচন কমিশন থেকে এক বার্তায় স্থগিত আদেশ প্রদান করা হয়েছে। কবে নাগাদ নির্বাচন অনুষ্ঠিত হবে তার নিদের্শনা আসে নি।এদিকে বার বার নির্বাচন স্থগীত হওয়ার কারনে পুরোনো তপশিল বাদ দিয়ে কেন নতুন তপশিল ঘোষনা করার জন্য হাইকোর্টে রিট দায়ের করেছেন বৈলছড়ি ইউনিয়নের একজন ভোটার ও বিএনপি নেতা ফারুক আল আজাদ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.