দেশ ও উন্নয়নের স্বার্থে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে হবে

0

সিটিনিউজবিডি : প্রধান তথ্য অফিসার এ কে এম শামীম চৌধুরী বলেছেন, সরকার সাংবাদিকদের মাধ্যমে অনেক তথ্য জেনে সে মোতাবেক সিদ্ধান্ত নেয়। সাংবাদিকগণ দেশের উন্নয়নের অপরিহার্য অংশ। কাজেই দেশ ও উন্নয়নের স্বার্থে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে হবে।
তিনি গতকাল শুক্রবার চট্টগ্রাম প্রেসক্লাব মিলনায়তনে তথ্য অধিদফতর আঞ্চলিক তথ্য অফিস, চট্টগ্রাম আয়োজিত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
প্রধান তথ্য অফিসার বলেন, বর্তমানে বাংলাদেশে মিডিয়া সেন্সরশীপ নেই। তবে বিবেকের সেন্সরশীপ রয়েছে। তিনি বলেন, সরকারের গতিশীল নেতৃত্ব ও সুনির্দিষ্ট লক্ষ্য নির্ধারন করে দেয়ায় বিগত কয়েক বছর মাথাপিছু আয় একশত ডলার করে বেড়েছে। তিনি বলেন, সরকার সাংবাদিক কল্যাণ ট্রাস্ট করেছে এবং তাতে থোক বরাদ্দ দিয়েছে। সাংবাদিকদের কল্যাণে কেন্দ্রীয় কাঠামো করার চিন্তা ভাবনা রয়েছে। প্রধানমন্ত্রী ঘোষিত দশটি উন্নয়ন প্রকল্প জনগণের নিকট তুলে ধরতে তিনি সাংবাদিকদের প্রতি আহবান জানান।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আঞ্চলিক তথ্য অফিস, চট্টগ্রামের সিনিয়র তথ্য অফিসার মো. আজিজুল হক নিউটন, সিনিয়র তথ্য অফিসার মোহাম্মদ আলী সরকার, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি আলী আব্বাস, বর্তমান সভাপতি কলিম সরোয়ার, সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, আরটিভি ব্যুরো প্রধান সরোয়ার আমিন বাবু, ডেইলি স্টার রির্পোটার মিনহাজ উদ্দিন, দৈনিক আজাদী পত্রিকার সিনিয়র সাংবাদিক দিবাকর ঘোষ প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.