বাবা দিবসে অপহৃত বিজিবির রাজ্জাক বাবা হলেন

0

সিটিনিউজবিডি :   বিশ্ব বাবা দিবসে বাবা হয়েছেন মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) হাতে অপহরণের শিকার বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নায়েক আব্দুর রাজ্জাক।

রোববার বেলা ১১টার দিকে নাটোরের সিংড়া উপজেলার বলিয়াবাড়ি গ্রামে রাজ্জাকের স্ত্রী আসমা বেগম ফুটফুটে এক ছেলে সন্তান প্রসব করেছেন।

কিন্তু আসমা বেগমের কোনো হাসি নেই। নবজাতক ছেলেকে বুকে জড়িয়ে ধরে কান্নায় ভেঙে পড়েছেন রাজ্জাকের স্ত্রী। পরিবারের সদস্যদের কান্নায় ভারি হয়ে উঠেছে এলাকার বাতাস।

বলিয়াবাড়ি গ্রামের তোফাজ্জল হোসেন তারা মোল্লার ছেলে আব্দুর রাজ্জাক গত ২১ বছর আগে তৎকালীন বিডিআর-এ যোগ দেন। মিয়ানমার সীমান্তে কর্মরত থাকা অবস্থায় ১৭ জুন বিজিপির সদস্যরা তাকে অপহরণ করে নিয়ে যায়। এ খবর পাওয়া পর থেকে পরিবারের সদস্যরা কান্নায় ভেঙে পড়েন।

পরিবারের সদস্যদের অভিযোগ, রাজ্জাক অপহৃত হওয়ার পর বিজিবি তাদের কিছুই জানায়নি। গণমাধ্যম্যে ছেলের হাত-পা বাঁধা ছবি দেখে তারা এ ঘটনা জানতে পারেন।
অপহরণের পর বিজিবির কমান্ডিং অফিসার (সিও) ফোন করে তাদের জানান, পতাকা বৈঠক করে একদিনের মধ্যেই রাজ্জাককে দেশে ফিরিয়ে আনা হবে। কিন্তু এখনও সরকারের পক্ষ থেকে তাকে উদ্ধারের কোনো ব্যবস্থাই তারা দেখতে পাচ্ছেন না। এ অবস্থায় তারা উদ্বেগ আর উৎকণ্ঠায় দিন কাচ্ছেন।

এমন উদ্বেগ উৎকণ্ঠার মধ্যে রোববার বেলা ১১টার দিকে রাজ্জাকের স্ত্রী আসমা বেগম আরেকটি পুত্র সন্তান প্রসব করেন। তবে এতে কোনো আনন্দ নেই পরিবারে।

আব্দুর রাজ্জাকের বাবা তোফাজ্জল হোসেন জানান, গত ১৫ জুন ছেলের সঙ্গে তার শেষ কথা হয়। এরপর আর কোনো খবর পাননি। ফেসবুকে বিদেশি গণমাধ্যমে ছবি দেখে ছেলেকে অপহরণের খবর জানতে পারেন।

সপ্তম শ্রেণীতে পড়ুয়া ছেলে রাকিবুল ইসলাম ও চতুর্থ শ্রেণীতে পড়ুয়া মেয়ে ফারিয়া জাহান রিতু বাবার জন্য কাঁদছে। তাদের একটিই দাবি, তাদের প্রিয়জনকে দ্রুত উদ্ধার করা হোক।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.