জবির দুই শিক্ষার্থীর স্বর্ণপদক লাভ

0

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গণিত বিভাগের অনার্স এবং মাস্টার্স পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফল করায় ‘এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন ট্রাস্ট’ স্বর্ণপদক লাভ করেছেন দুই শিক্ষার্থী। স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, রিতা আক্তার এবং জাকির হোসেন।

সোমবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কৃতী শিক্ষার্থীদের হাতে স্বর্ণপদক ও বৃত্তির চেক তুলে দেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

এ সময় তিনি বলেন, প্রতিটি বিষয়ের গবেষণা ও উচ্চতর জ্ঞান অর্জনের জন্য গণিত বিষয়ক জ্ঞানের প্রয়োজন। পৃথিবীর বিখ্যাত সব বিষয়েই গণিতের অবদান রয়েছে। শিক্ষক-শিক্ষার্থীদের গণিত বিষয়ক গবেষণামূলক কার্যক্রমে নিজস্ব স্বকীয়তা তুলে ধরতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের ট্রাস্ট্রি এম. নুরুল আলম বলেন, বিজ্ঞান চর্চা না হলে যেমন কোনো জাতি মাথা উঁচু করে দাঁড়াতে পারে না, তেমনি গণিত ছাড়াও গবেষণা, শিক্ষার উন্নয়ন ও দেশের অগ্রগতি সম্ভব নয়।

গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. রেজাউল করিমের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. দীপিকা রানী সরকার, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম, লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. জাকারিয়া মিয়া, রেজিস্ট্রার প্রকৌশলী ওহিদুজ্জামান প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.