চট্টগ্রামে অবৈধ পার্কিংয়ে সিএমপি’র নির্দেশনা জারি

0

সিটিনিউজবিডিঃ  আজ মঙ্গলবার সিএমপির জনসংযোগ বিভাগ থেকে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে  জানানো হয়, গণপরিবহনে যাত্রী উঠানামা, পণ্যবাহী যানবাহন চলাচল ও অবৈধ পার্কিংয়ের ওপর নির্দেশনা জারি করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ট্রাফিক বিভাগ। বিজ্ঞপ্তিতে আরোও বলা হয়, চট্টগ্রাম বন্দর ও বন্দর কেন্দ্রিক প্রধান সড়ক ছাড়া এলাকায় বিকাল ৪ টা থেকে সন্ধ্যা ৭ টা শহরের অভ্যন্তরে পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যানসহ সকল প্রকার পণ্যবাহী যানবাহন চলাচল ও পণ্য উঠানামা করা যাবে না। এছাড়া ওই সময়ের মধ্যে বিজিএমইএ ও বিকেএমইএ-এর স্টিকারযুক্ত রপ্তানীযোগ্য গার্মেন্টস পণ্যবাহী যানবাহন চলাচলের ক্ষেত্রে একই সিদ্ধান্ত বলবৎ থাকবে। সকল গণপরিবহন মালিক, শ্রমিক ও চালকগণ নির্ধারিত স্থান ব্যতীত যাত্রী উঠা-নামা করানো যাবে না। যাত্রী উঠানামা দ্রুতমত সময়ে সম্পন্ন করে বাস স্টপেজ ত্যাগ করতে হবে। যে সকল ক্রসিং/মোড়ে বাস স্টপেজ নেই সে সকল ক্রসিং/মোড় হতে ৫০ গজ দূরে যাত্রী উঠা-নামা করতে হবে।

এছাড়া চট্টগ্রাম হয়ে খাগড়াছড়ি, রাঙ্গামাটি, বান্দরবান ও কক্সবাজার জেলায় গমনাগমনকারী আন্তঃজেলা দূরপাল্লার বাস ও পণ্যবাহী পরিবহন ব্যতীত অন্য কোন পরিবহন সকাল ৮ টা থেকে রাত সাড়ে ১০ টা পর্যন্ত চট্টগ্রাম মহানগরীতে প্রবেশ করতে পারবে না।

বিজ্ঞপ্তিতে আরোও জানানো হয়, রমজান মাসে খাতুনগঞ্জে মালামালবাহী ট্রাক, কাভার্ডভ্যান জেল রোড হয়ে আনসার ক্লাব দিয়ে পণ্যবাহী গাড়ি খাতুনগঞ্জে প্রবেশ করবে, কোন অবস্থাতেই টেরিবাজার দিয়ে প্রবেশ করা যাবে না। তাছাড়া বিকাল ৪ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যানসহ সকল প্রকার পণ্যবাহী যানবাহন প্রবেশ করতে পারবে না। সকল মার্কেট, বাণিজ্য কেন্দ্র ও অন্যান্য প্রতিষ্ঠানে গমনাগমনকারী ও ব্যক্তিগত গাড়ী ব্যবহারকারীরা নির্ধারিত স্থান ব্যতীত প্রকাশ্যে সড়কে কোন প্রকার যানবাহন পার্কিং করা যাবে না।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.