জার্মান রাস্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎচবি উপাচার্যের সঙ্গে

0

সিটিনিউজবিডি  :   চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষা‍ৎ করেছেন জার্মানির রাষ্ট্রদূত ড. থমাস প্রিঞ্জ। সোমবার চবি উপাচার্যের অফিস কক্ষে এ সৌজন্য সাক্ষা‍ৎ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. সরোজ কান্তি সিংহ হাজারী, চবি সাবেক উপাচার্য ও ইতিহাস বিভাগের অধ্যাপক ইমেরিটাস ড. আলমগীর মোহাম্মদ সিরাজুদ্দীন, ইউজিসি অধ্যাপক ড. মইনুল ইসলাম, ড. মো. আব্দুল হাকিম, চবি সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. সুলতান আহমেদ, চবি বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুল করিম, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবুল হোসাইন, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুল্লাহ আল ফারুক, জার্মানির অনারারি কনসাল মির্জা শাকির ইস্পাহানি, চবি আধুনিক ভাষা ইনস্টিটিউটের পরিচালক মো. সাইফুল ইসলাম চৌধুরী, ইনস্টিটিউটের শিক্ষক জয়ন্ত চৌধুরী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ইঞ্জিনিয়ার মো. আলমগীর চৌধুরী প্রমুখ।

উপাচার্য রাষ্ট্রদূতকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অনিন্দ্য সুন্দর পাহাড়ে ঘেরা ক্যাম্পাসে স্বাগত জানান। তিনি বিশ্ববিদ্যালয়ের অনুষদ, বিভাগ, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের একটি সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরেন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের জার্মানের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন ও উচ্চশিক্ষা গ্রহণের সুযোগ সৃষ্টির ব্যাপারে তাঁর সহযোগিতা কামনা করেন।

জার্মান রাস্ট্রদূত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আধুনিক ভাষা ইনস্টিটিউটে জার্মান ভাষা কোর্স শেখানো হয় জেনে উৎসাহ বোধ করেন এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সঙ্গে জার্মানির বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের যৌথ শিক্ষা বিনিময় কর্মসূচি গ্রহণের মাধ্যমে উচ্চশিক্ষা ও গবেষণা উন্নয়নে সহযোগিতার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.