এরশাদের দুর্নীতি মামলায় দুদকের আবেদনের আদেশ বৃহস্পতিবার

0

সিটিনিউজবিডি : জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের বিরুদ্ধে রাডার কেনায় দুর্নীতির মামলায় পুনরায় সাক্ষীর সাক্ষ্য নেয়ার দুদকের করা আবেদনের শুনানি শেষ হয়েছে। এ বিষয়ে বৃহস্পতিবার আদেশ দেয়া হবে।

বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি জেবিএম হাসান সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিভিশন হাইকোর্ট বেঞ্চ আদেশের জন্য এদিন ধার্য করে।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল শহিদুল ইসলাম খান।

এর আগে ৮ নভেম্বর এরশাদের বিরুদ্ধে রাডার কেনায় দুর্নীতির মামলাটিতে পুনরায় সাক্ষীর সাক্ষ্য নিতে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে দেন বিচারিক আদালত।

এরশাদের বিরুদ্ধে এ মামলায় তার শাসনামলে ফ্রান্সের থমসন সিএসএফ কোম্পানির অত্যাধুনিক রাডার না কিনে বেশি দামে যুক্তরাষ্ট্রের ওয়েস্টিন কম্পানির রাডার কিনে রাষ্ট্রের ৬৪ কোটি ৪ লাখ ৪২ হাজার ৯১৮ টাকা আর্থিক ক্ষতির অভিযোগ আনা হয়। ১৯৯২ সালের ৪ মে তৎকালীন দুর্নীতি দমন ব্যুরা (বর্তমানে বিলুপ্ত) মামলাটি দায়েরের পর ১৯৯৪ সালের ২৭ অক্টোবর আদালতে অভিযোগপত্র দাখিল হয়। বিচারিক আদালতে মামলায় ৩৮ সাক্ষীর মধ্যে ১২ জনের সাক্ষ্য গ্রহণ হয়েছে।

ন্যায়বিচারের স্বার্থে মামলাটির নতুন করে সাক্ষ্য নেয়ার আবেদন করা হয় বলে জানায় সংশ্লিষ্ট আইনজীবী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.