কারবালা যুদ্ধে সত্য ও মিথ্যার মধ্যে চূড়ান্ত ফয়সালা হয়ে যায় – সৈয়দ সাইফুদ্দীন আহমদ

0

সিটিনিউজবিডি :  আওলাদে রাসূল সাল্লাল্লাহু তা’য়ালা আলাইহি ওয়াছাল্লামা হযরত শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী ওয়াল হোসাইনী আল্-মাইজভাণ্ডারী মাদ্দাজিল্লুহুল আলী বলেছেন- কারবালার যুদ্ধ ছিল মূলত হক্ব ও নাহক্বের মধ্যে পার্থক্য নির্ণয়ের যুদ্ধ। এতে হক্ব-বাতিলের চূড়ান্ত ফয়সালা হয়ে যায়। হযরত ইমাম হোসাইন রাদ্বিয়াল্লাহু তা’য়ালা আনহু ছিলেন হক্বের ওপর প্রতিষ্ঠিত দ্বীন ইসলামের সিপাহসালার।

আর মিথ্যা, অন্যায় ও জুলুমের প্রতীক ছিল পাপাত্মা ইয়াজিদ। তিনি বলেন –  যুগে যুগে আহলে হক্ব তথা সুন্নি মতাদর্শী ও ত্বরিকতপন্থীরাই ইসলামের ওপর প্রতিষ্ঠিত রয়েছে। আর সত্যপন্থীদের সঙ্গে মোকাবিলায় বাতিল অপশক্তি চিরকালই ধিক্কার ও ঘৃণার পাত্র হয়েছে। ইয়াজিদি ভাবাদর্শী ইসলামের বিকৃতদের খপ্পর থেকে আমাদেরকে ঈমান-আক্বিদা ও আমলের হেফাজত করতে হবে।

গতকাল ২৫ নভেম্বর ২০১৬ইং জুমা’বার বন্দর থানাধীন ৩৮নং ওয়ার্ড দক্ষিণ-মধ্যম হালিশহর আহমদ মিয়া গার্লস হাই স্কুল সংলগ্ন বেদু সওদাগর ময়দানে ‘বাগে রহমানিয়া হোসাইনিয়া’র উদ্যোগে শাহাদাতে কারবালা মাহফিলে হযরত সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী মাদ্দাজিল্লুহুল আলী প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। মাহফিলে সভাপতিত্ব করেন চট্টগ্রাম মহানগর আন্জুমান সহ-সভাপতি ও ৩৮নং ওয়ার্ড সাধারণ সম্পাদক খলিফা মুহাম্মদ আবুল ফয়েজ।

মাহফিলে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্জুমান কেন্দ্রীয় সহ-সভাপতি আলহাজ্ব কবির চৌধুরী, সফিউল আলম তালুকদার, সাবেক সভাপতি চট্টগ্রাম কর আইনজীবি সমিতি ও হযরত মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্টের সচিব খলিফা এডভোকেট কাজী মহসীন চৌধুরী, দুবাই আন্জুমানের সাধারণ সম্পাদক আলমগীর খান, সংযুক্ত আরব আমিরাত আন্জুমান সভাপতি এম এ কুদ্দুস, চট্টগ্রাম মহানগর আনজুমান সভাপতি খলিফা বোরহান উদ্দিন, দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক কাজী মুহাম্মদ শহীদুল্লাহ, উত্তর জেলা আহবায়ক খলিফা এম আবদুল হামিদ, মহানগর কমিটির সাংগঠনিক সম্পাদক জসীম উদ্দিন ভুঁইয়া, অর্থ সম্পাদক আজিম উদ্দিন, দক্ষিণ জেলা সাংগঠনিক সম্পাদক মোজাহেরুল আলম, খলিফা আলমগীর সওদাগর, বশির ভান্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন খলিফা শামছুল আলম সানজারী।

আনজুমান চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক ইউসুফ রেজা মিন্টুর সঞ্চালনায় মাহফিলে প্রধানবক্তা ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলেমে দ্বীন পীরজাদা হযরত মাওলানা মুফতী বাকীবিল্লাহ আল্-আযহারী। বিশেষবক্তা ছিলেন উরকিরচর সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ হযরত মাওলানা হাসান রেজা আল্-কাদেরী, সাতবাড়িয়া শাহ্ আমানত সিনিয়র মাদ্রাসার আরবী প্রভাষক, মুজাহিদে আহলে সুন্নাত মাওলানা নিজাম উদ্দিন চিশতী, আমতল সিদ্দিকিয়া মইনীয়া সুন্নিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা বাকের আনসারী।

মাহফিলে আলোচনায় অংশগ্রহণ করেন হাসান উদ্দিন মোহন, মুহাম্মদ মনির উদ্দিন, মুহাম্মদ সাইফুল ইসলাম, কায়সার রেজা ওমর ফারুক, দ্বীন মুহাম্মদ টুটুল, সাজ্জাত কবির রানা, মুহাম্মদ রাশেদ, মুহাম্মদ আরিফ, মুহাম্মদ আরমান, মুহাম্মদ বেলাল হোসেন রিপন, মুহাম্মদ হিরু, মুহাম্মদ রিয়াদ, মুহাম্মদ আরাফাত, মুহাম্মদ পারভেজ, মুহাম্মদ মুছা প্রমুখ। মাহফিল শেষে সর্বমানবতার সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন হযরত শাহ্সূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী মাদ্দাজিল্লুহুল আলী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.