রোহিঙ্গা মুসলিমদের নির্যাতন বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান

0

সিটিনিউজবিডি :  আহলে সুন্নাতওয়াল জমা‘আত কেন্দ্রিয় সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক ও বাংলাদেশ ইসলামীফ্রন্ট মহাসচিব জননেতা মাওলানা এম এ মতিন বলেছেন,মিয়ানমার সরকার ধর্মীয় ঈর্ষাপ্রবণ হয়ে ৩৪ বছর যাবত সংখ্যালঘু রোহিঙ্গা মুসলিম জনগোষ্ঠির উপর রাষ্ট্রিয় সন্ত্রাস চালিয়ে আসছে। তাদের নির্বিচারে হত্যা করছেএবং ঘর-বাড়ি জ্বালিয়ে দিয়ে দেশ ছাড়া করছে। মুসলিম কিশোরী ও নারীদের গণধর্ষণ করছে। অথচ মিয়ানমার সরকারের এ জঘন্য নিষ্ঠুরতা চেয়ে চেয়ে দেখছে প্রাচ্য-পাশ্চাত্যের নামদারী মানবতাবাদী শক্তিধর রাষ্ট্রগুলো।

রোহিঙ্গাদের অপরাধ ওরা মুসলমান। ওরা মিয়ানমারে হাজার হাজার বছর ধরে বসবাস করে আসা সত্ত্বেও মিয়ানমার সরকার ধর্মীয় ঈর্ষাকাতর তার কারণে তাদের নাগরিক অধিকার ও ভোটাধিকার কেড়ে নিয়েছে। তিনি আরও বলেন, মুসলমানদের উপর সেনাবাহিনীর পাশাপাশি এমন এক ধর্মীয় গোষ্ঠিহত্যাযজ্ঞ চালাচ্ছে, যাদের ধর্মীয়মূলমন্ত্র ‘জীবহত্যামহাপাপ, অহিংস পরম ধর্ম’। অথচ এধর্মীয় গোষ্ঠির পৈশাচিকতা ও নৃশংসতা আইয়্যামেজাহেলীয়ার বর্বরতা কে হার মানিয়েছে। তিনি জাতিসংঘ, আরবলীগ, ওআইসি,আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাসহ বিশ্বমুসলিম সম্প্রদায়ের সমালোচনা করে বলেন, বর্তমানবিশ্বে সবচেয়ে বেশিনির্যাতিত এ জনগোষ্ঠির অধিকার আদায়ে কেউ ভূমিকা রাখছেন না।

তিনি রোহিঙ্গা মুসলিম জনগোষ্ঠির উপর নির্যাতন বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসার সাথে সাথে বর্বর মিয়ানমার সরকারের উপর অর্থনৈতিক অবরোধ আরোপ করে গণহত্যা বন্ধে চাপ প্রয়োগেরও আহবান জানান।

মিয়ানমারে রোহিঙ্গা মুসলিম গণহত্যা ও বিশ্বব্যাপি মুসলিম নির্যাতনের প্রতিবাদে বাংলাদেশ ইসলামীফ্রন্ট, যুবসেনা ও ছাত্রসেনা চট্টগ্রাম মহানগর উত্তর-দক্ষিণএর যৌথ উদ্যোগে আজ ২৬ নভেম্বর শনিবার দুপুরে প্রেসক্লাব চত্বরে মানববন্ধন ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ইসলামীফ্রন্ট মহাসচিব জননেতা মাওলানা এম এ মতিন এসবকথা বলেন।

ইসলামীফ্রন্ট মহানগর উত্তর সভাপতি নঈম উল ইসলাম পুতুলের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য দেন ইসলামীফ্রন্ট মহানগর দক্ষিণ সভাপতিমাওলানা নুরুল ইসলাম জিহাদী।

বিশেষ অতিথি ছিলেন ইসলামী ফ্রন্ট কেন্দ্রিয়সহ-অর্থ সচিব সৈয়দ মুহাম্মদ হোসাইন, ছাত্র সেনার সাবেক সহ-সভাপতি জাফর আলম সিদ্দিকী। ছাত্রসেনা নগর উত্তর সভাপতি মুহাম্মদ ফরিদুলইসলাম সঞ্চালনায় এতে প্রধান বক্তা ছিলেন ছাত্রসেনার কেন্দ্রিয় সহ-সম্পাদক জি.এমশাহাদত হোসাইনমানিক, বিশেষ বক্তা ছিলেন অর্থ সম্পাদক নুরুল্লাহ রায়হান খান।ইসলামীফ্রন্ট নগর উত্তর সহ-সভাপতি আবুনাছের তৈয়ব আলী, মো. জায়নুল আলম, ফজলুল করিম তালুকদার, সম্পাদক নাছির উদ্দীন মাহমুদ, মাওলানা গিয়াস উদ্দিন নিজামী, জসিম উদ্দিন ছিদ্দিকী,ছাত্রসেনা নগর দক্ষিণ সভাপতি সৈয়দ মুহাম্মদ খোবাইব, সম্পাদক আবদুল কাদের রুবেল, মুহাম্মদ রিয়াজ হোসাইন প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.