বাঁশখালীতে ঋষিধামে উনবিংশ ঋষিকুম্ভের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

0

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম উপজেলার বাঁশখালীর গুনাগরী-জঙ্গল কোকদন্ডীস্থ পূণ্যভূমি ঋষিধাম আশ্রমে পূর্ণ কুম্ভের অনুস্মরণে উনবিংশ আন্তর্জাতিক ঋষিকুম্ভ ও কুম্ভমেলার এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ২৫ নভেম্বর শুক্রবার বেলা ১১টার দিকে শ্রীগুরু সংঘের আয়োজনে এবং মোহন্ত মহারাজ শ্রীমৎ স্বামী সুদর্শনানন্দ পুরী মহারাজের নেতৃত্বে শ্রীমদ্ভগবত গীতা পাঠের মধ্যে দিয়ে কুম্ভমেলা উদযাপনের লক্ষ্যে আলোচনা সভা শুরু হয়ে দুপুর আড়াইটার দিকে শেষ হয়।

এতে বিগত কুম্ভের আলোকে বিভিন্ন সুযোগ-সুবিধা তুলে ধরা হয় এবং সব ধরনের সমস্যা সমাধানে ঋষিকুম্ভ সুষ্ঠ ও সুন্দর ভাবে সম্পন্ন করার লক্ষ্যে সর্বসম্মত সিদ্ধন্ত গৃহীত হয়।

আলোচনা পর্বে রাউজান পৌর সভার মেয়র ও বাংলাদেশ জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি, দেবাশীষ পালিত, শ্রীগুরু সংঘের সভাপতি লায়ন প্রফুল্ল রঞ্জন সিংহ, সম্পাদক বিমল কান্তি দেব, অলক দাশ, এডভোকেট কাঞ্চন বিশ্বাস, নেপাল গুহ, ডা. আশীষ, গোপাল দাশসহ বিভিন্ন সংগঠনের অদ্বৈত ভক্তরা তাদের মূল্যবান মতামত তুলে ধরেন। এতে স্বামীজ্বী অদ্বৈতনন্দ পুরী মহারাজের প্রবর্তিত ঋষিকুম্ভ সার্থক ও সফল করতে সকল সম্প্রদায়ের লোকদের আন্তরিক সহযোগীতা কামনা করেন।

এছাড়া নিরঞ্জনানন্দ পুরী মহারাজ, এডভোকেট অনুপম বিশ্বাস, চন্দন দাশ, তড়িৎ কান্তি গুহ ও শ্রীগুরু সংঘ, অদ্বৈতনন্দ পরিষদ বাংলাদেশ, স্বামী অদ্বৈতনন্দ গীতা সংঘের বিভিন্ন সদস্য ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামী ৫ ফেব্রুয়ারী ২০১৭ ইং হতে ১২ ফেব্রুয়ারী বাঁশখালীর ঋষিধামে নানা আয়োজনের মধ্যে দিয়ে সপ্তাহব্যাপী বাংলাদেশর একমাত্র উনবিংশ আন্তর্জাতিক ঋষিকুম্ভ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে ৭দিন ব্যাপী বিভিন মাঙ্গলীক অনুষ্ঠান পর্বে রাষ্ট্রীয় ও বিদেশী অথিতিবৃন্দ, আন্তর্জাতিক সাধু-সন্ন্যাসী উপস্থিত থাকবেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.