নারীর মর্যাদা রক্ষায় সকলকে একযোগে কাজ করতে হবে

0

সিটিনিউজবিডি : নারীর মর্যাদা রক্ষায় একযোগে কাজ করতে হবে। যুগে যুগে নারীরা অবহেলিত, নির্যাতিত। আধুনিক সমাজ ব্যবস্থায় নারীদের উপর বহুমাত্রিক নির্যাতন হচ্ছে। সামাজিক ও শিক্ষা, রাজনৈতিকভাবে এগিয়ে গেলেও প্রথা ও চলমান কিছু প্রক্রিয়ার কারণে নারীরা এখনো নিগৃহীত, নির্যাতিত। এরই উত্তরণের জন্য সমাজের সকলকে নারীর মর্যাদা রক্ষায় কাজ করে যেতে হবে।

পার্শ্ববর্তী রাষ্ট্র মায়ানমারে সম্প্রতি যে গণহত্যা হচ্ছে এটা অমানবিক ও মানবতাবিরোধী। তাছাড়া এখানে নারী ও শিশুরা সবচেয়ে বেশি নির্যাতনের শিকার হচ্ছে। এ ব্যাপারে আমাদের সরকার ও জাতিসংঘকে ত্বড়িৎ উদ্যোগ নিতে হবে। রোহিঙ্গা সমস্যা হলেই বাংলাদেশের উপর একটা চাপ আছে। উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে বাংলাদেশ রোহিঙ্গা সমস্যা বাংলাদেশের উপর চাপ তৈরি হচ্ছে।

এটা সমাধানে আন্তর্জাতিক মহলকে এগিয়ে আসতে হবে। আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবসের আলোচনা সভায় গত ২৫ নভেম্বর রেবতি মোহন লেইনস্থ কমিশনের বিভাগীয় কার্যালয়ে প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় গভর্নর লায়ন সেতারা গাফফার এসব কথা বলেন। এ সময় আরো উপস্থিত ছিলেন মানবাধিকার কর্মী সায়মা হক, ফাতেমা বেগম, হুমায়রা জান্নাত, মনোয়ারা বাতেন, শিক্ষক জিয়াউদ্দিন, সেলিনা আকতার, হালিমা আকতার পিংকি, শিবলু আহমেদ, লিলি আকতার প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.