বহুমুখী কর্মের মাধ্যমে সাংবাদিক হেলাল হুমায়ুন চিরঞ্জীব হয়ে থাকবেন -নদভী

0

সাতকানিয়া প্রতিনিধি :  সাতকানিয়া আল হেলাল আদর্শ ডিগ্রী কলেজ, আল হেলাল মহিলা মাদ্রাসা, তালগাঁও আল হেলাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা বিশিষ্ট সাংবাদিক আলহাজ্ব হেলাল হুমায়ুন স্মরণে হেলাল হুমায়ুন নাগরিক স্মরণ সভা পরিষদের উদ্যোগে এক স্মরণ সভা ও দোয়া মাহফিল গত ২৫ নভেম্বর ২০১৬ইং বিকাল ৩ টায় সাতকানিয়া চরতি ইউনাইটেড আইডিয়াল ইনস্টিটিউট এ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বহুমাত্রিক প্রতিভার অধিকারী সাংবাদিক হেলাল হুমায়ুন তাঁর কর্মের মাধ্যমে সমাজে চিরঞ্জীব হয়ে থাকবেন। পেশাগত জীবনের পাশাপাশি শিক্ষা বিস্তার এবং সমাজ উন্নয়নে তাঁর নিরলস প্রচেষ্টার কথা উল্লেখ করে ড. আবু রেজা নদভী এমপি বলেন, সকল প্রকার বিত্ত-ভৈবব ও লোভ লালসার উর্ধ্বে উঠে বিশাল পৈত্রিক ভূমির উপর একক প্রচেষ্টায় কলেজ, স্কুল ও মাদ্রাসা প্রতিষ্ঠা করে নিজ এলাকা সাতকানিয়া চরতিতে তিনি এক অনন্য নজির স্থাপন করে গেছেন। জ্ঞান পিপাসু হেলাল হুমায়ুন সাংবাদিকতার পাশাপাশি বাংলা ও উর্দু কাব্য চর্চা করতেন। বিশেষতঃ তিনি উর্দু কাব্যের ছিলেন একজন উ”” মার্গের সমঝদার। সুধী-সজ্জন, সদা হাস্যোজ্জ্বল সাংবাদিক হেলাল হুমায়ুন সকল প্রকার সংকীর্ণতা, হীনমন্যতা ও লোভ-লালসার উর্ধে উঠতে পেরেছিলেন বলেই তিনি সর্ব মহলে ছিলেন সমাদৃত ও গ্রহণযোগ্য।

চরতি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মুস্তাকিম চৌধুরী’র সভাপতিত্বে স্মরণ সভা ও দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সাবেক চেয়ারম্যান নুর মোহাম্মদ চৌধুরী, সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা আব্দুল মাবুদ মাষ্টার, উপজেলা বিএনপির সভাপতি অধ্যাপক শেখ মোহাম্মদ মহিউদ্দিন, আল হেলাল ডিগ্রী কলেজের প্রিন্সিপাল হারুন অর রশিদ, চরতি ইউনিয়নের চেয়ারম্যান ডাঃ রেজাউল করিম, বিশিষ্ট মুক্তিযোদ্ধা রমিজ উদ্দিন চৌধুরী, মুক্তিযোদ্ধা নীল রতন দাস, চরতি বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মোহাম্মদ রুহুল্লাহ চৌধুরী, ইউনিয়ন বিএনপির সভাপতি রমজান আলী প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.