বিজয় মেলার সাংগঠনিক কাঠামো তৃণমূলে প্রসারিত হবে-মহিউদ্দিন চৌধুরী

0

চট্টগ্রাম : চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি ও মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী বলেছেন, প্রতিটি থানা ও ওয়ার্ড পর্যায়ে মুক্তিযুদ্ধের বিজয় মেলার সাংগঠনিক কাঠামো প্রসারিত হবে। এর সাথে সম্পৃক্ত হবেন আওয়ামী লীগসহ মুক্তিযুদ্ধের পক্ষের রাজনৈতিক, যুব, শ্রমিক, ছাত্র ও পেশাজীবী সংগঠনের নেতা-কর্র্মী এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ।

 আজ শনিবার (২৬ নভেম্বর) সকালে মধ্যম হালিশহরের একটি কমিউনিটি সেন্টারে বন্দর, পতেঙ্গা ও ইপিজেড থানাধীন ৬টি ওয়ার্ডে মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের তৃণমূল পর্যায়ে সাংগঠনিক কাঠামো গঠনকল্পে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির ভাষণে মহিউদ্দিন চৌধুরী এসব বলেন।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের বিজয় মেলা কোন আনুষ্ঠানিক বা বাণিজ্যিক আয়োজন নয়।এর মূল লক্ষ্য সমাজ প্রগতিকে বেগবান করা এবং মুক্তিযুদ্ধের চেতনায় প্রজন্ম পরম্পরায় তাদেরকে জঙ্গীবাদ বিরোধী অগ্রবর্তী বাহিনী হিসেবে গড়ে তোলা। এভাবেই মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদ সাংবৎসরিক সামাজিক দায়বদ্ধতা পালন করতে প্রত্যয়ী। এই প্রত্যাশা পূরণে তৃণমূল স্তরে ১৫ থানা ও ৪১ ওয়ার্ডে মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের সাংগঠনিক কাঠামো গড়ে তোলার উদ্যোগ গ্রহণ করেছে।

 মতবিনিময় সভায় বন্দর, পতেঙ্গা ও ইপিজেড থানার ৬টি ওয়ার্ডে মুক্তিযুদ্ধ বিজয় মেলা পরিষদের সাংগঠনিক কাঠামোর কমিটির নাম ঘোষণা করেন মহিউদ্দিন চৌধুরী । ওয়ার্ডগুলো হলো ৩৬,৩৭,৩৮, ৩৯, ৪০ ও ৪১ নম্বর। পাশাপাশি মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদ আয়োজিত ফুটবল টুর্নামেন্টের জন্য ঐ ৬টি ওয়ার্ডের দল ঘোষণা করেন। বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ ড. ফজলুল হক বলেন, মুক্তিযুদ্ধের বিজয় মেলা বাঙালি জাতিসত্তার শিকড় অনুসন্ধানী মঞ্চ। এই মঞ্চের সৃজনশীল কান্ডারী মহিউদ্দিন চৌধুরী বিজয় মেলার প্রাপ্তিকে হিমালয়সম উচ্চতায় পৌঁছে দিয়েছেন।

বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলমের সভাপতিত্বে হাজী মোহাম্মদ হাসানের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগের সম্পাদক মন্ডলীর সদস্য হাজী জহুর আহম্মদ, আবদুল আহাদ, মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য কামরুল হাসান বুলু, গোলাম মোহাম্মদ চৌধুরী, থানা আওয়ামী লীগের আবদুল হালিম, হারুন-উর-রশিদ, এ.এস.এম ইসলাম, আবু তাহের, মোহাম্মদ ইলিয়াছ, এস এম আবু তাহের, কাউন্সিলর জিয়াউল হক সুমন, ওয়ার্ড আওয়ামী লীগের আলহাজ্ব হাসান মুরাদ, শফিউল আলম, হাজী সুলতান আহম্মদ,জয়নাল আবেদীন আজাদ, আবদুল মান্নান, ইস্কান্দর মিয়া, মীর নওশাদ, মোঃ সরওয়ার, এজহারুল ইসলাম, রেজাউল করিম কায়সার, ওয়াসিম উদ্দিন, আবদুল আজিম, নজরুল ইসলাম, মোঃ সালাউদ্দিন, নাজমুল হাসান, প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.