স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

0

নিজস্ব প্রতিবেদক : স্ত্রী হত্যার দায়ে শামশুদ্দিন বাহাদুর নামে একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই রায়ে আদালত তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দিয়েছেন। রোববার (২৭ নভেম্বর) চট্টগ্রামের সিনিয়র স্পেশাল জজ-১ মো. শাহে নূর এ রায় দিয়েছেন।

মামলার একমাত্র আসামি সামশুদ্দিন বাহাদুরের উপস্থিতিতে রায় ঘোষণা করেন আদালত। পরে তাকে কারাগারে পাঠানো হয় বলে জানিয়েছেন চট্টগ্রাম মহানগর পিপি অ্যাডভোকেট মো.ফখরুদ্দিন চৌধুরী।

পিপি জানান, দণ্ডবিধির ৩০২/৩৪ ধারায় আসামির বিরুদ্ধে আনা অভিযোগ রাষ্ট্রপক্ষ সন্দেহাতীত ভাবে প্রমাণ করতে পেরেছে। আদালত আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন।

মামলার এজাহারে উল্লেখ আছে, নগরীর খুলশী থানার উত্তর খুলশী এলাকার বাসিন্দা শামশুদ্দিন বাহাদুর হল্যান্ডে থাকত। ছয় মাস পর পর দেশে ফিরত এবং বাবার কাছ থেকে টাকা আনার জন্য স্ত্রী নূরনাহার বেগমকে নির্যাতন করত। মেয়ের উপর অত্যাচার বন্ধে শ্বশুর আমির ছফা বেশ কয়েকবার বাহাদুরকে টাকা দেন। ২০১০ সালের ৫ ফেব্রুয়ারি নির্যাতনের পর শ্বাসরোধ করে স্ত্রীকে খুন করে মরদেহ বাথরুমে ঝুলিয়ে রাখে বাহাদুর। প্রথমে বাহাদুর তার স্ত্রী আত্মহত্যা বলে প্রচার করলেও শ্বশুর বাদি হয়ে খুলশী থানায় তার বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১১ সালের ৩০ জুন আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। পরের বছরের ১২ জানুয়ারি আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার মোট সাক্ষী ছিলেন ২৫ জন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.