জিয়াউর রহমানের ‘বীরউত্তম’ খেতাব কেড়ে নেওয়ার দাবি কামরুলের

0

ঢাকা : বঙ্গবন্ধু হত্যাসহ পঁচাত্তর পরবর্তী সময়ে মক্তিযুদ্ধবিরোধী কর্মকাণ্ডের জন্য বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ‘বীরউত্তম’ খেতাব কেড়ে নেওয়ার দাবি তুলেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

আজ (০১ ডিসেম্বর) বৃহস্পতিবার মুক্তিযুদ্ধের চেতনা মঞ্চ আয়োজিত এক আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় তিনি এ দাবি জানান।

নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। অনুষ্ঠানে ১ ডিসেম্বরকে রাষ্ট্রীয়ভাবে মুক্তিযোদ্ধা দিবস হিসেবে পালনের আহবান জানিয়ে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চের সাধারণ সম্পাদক মো. আব্দুল মালেক মিয়াসহ অন্যরা।

খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যা পরে মুক্তিযুদ্ধের চেতনাকে হত্যার চেষ্টা করা হয়। মহান মুক্তিযুদ্ধের সময় যুদ্ধ করে বীরউত্তম খেতাব অর্জন করলেও পঁচাত্তর পরবর্তী এসব কর্মকাণ্ডের কারণে মেজর জিয়ার এই রাষ্ট্রীয় খেতাব কেড়ে নেওয়া হোক।’

মুক্তিযোদ্ধাদের মধ্যে অনৈক্যের কারণেই জাতির জনককে হারাতে হয়েছে উল্লেখ করে কামরুল ইসলাম বলেন, আমাদের (মুক্তিযোদ্ধা) মধ্যে অনৈক্যের কারণেই একাত্তরের ঘাতকরা তাদের পরাজয়ের প্রতিশোধ নিয়েছিল। আর এ কাজে তারা মুক্তিযোদ্ধা নামধারী জিয়াউর রহমানকে ব্যবহার করেছিল।

তিনি বলেন, একাত্তরের সেই পরাজিত শক্তির প্রেতাত্মারা এখনও চারপাশে ঘুরে বেড়াচ্ছে। তাদের মূল টার্গেট শেখ হাসিনাকে শেষ করে দেওয়া। তাই দেশকে রক্ষা করতে হলে সবাইকে ঐক্যবদ্ধ থেকে শেখ হাসিনাকে রক্ষা করতে হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.