ট্রাম্পের ও তার পরিবারের নিরাপত্তা ব্যয় দিনে প্রায় ১০ লাখ ডলার

0

সিটিনিউজবিডি :   যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার পরিবারের নিরাপত্তা ব্যয় দিনে প্রায় ১০ লাখ ডলার।

নিউ ইয়র্কের ম্যানহাটানে নিজ বাড়ি ট্রাম্প টাওয়ারে অবস্থান করছেন ট্রাম্প ও তার পরিবার। তাদের নিরাপত্তা দিচ্ছে নিউ ইয়র্ক নগর কর্তৃপক্ষ। এ বাবদ প্রতিদিন ব্যয় হচ্ছে ১০ লাখ ডলার।

কেন্দ্রীয় সরকারের তহবিল থেকে এ অর্থ ছাড় করিয়ে দিতে ট্রাম্পের প্রতি আহ্বান জানিয়েছেন নিউ ইয়র্ক নগর পরিষদের দুই সদস্য। পরিষদের স্পিকার মেলিসা মার্ক ভিভেরিটো ও সদস্য ড্যান গারোডনিক এক অনলাইন আবেদনে বলেছেন, ট্রাম্পের নিরাপত্তা ব্যয় বহন করবে কেন্দ্রীয় সরকার, নগর কর্তৃপক্ষ নয়।

আবেদনে বলা হয়েছে, ‘যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে শপথ গ্রহণের আগে ও পরে নিউ ইয়র্কে আপনার এবং আপনার পরিবারের নিরাপত্তা নিশ্চিতের ব্যয় কেন্দ্রীয় সরকারের কাছ থেকে দেওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আহ্বান জানাচ্ছি।’

নিউ ইয়র্ক নগর পরিষদের এক প্রতিনিধি জানিয়েছেন, ট্রাম্পের কর্মকর্তাদের কাছ থেকে আবেদনের বিষয়ে তারা কোনো সাড়া পাননি। তবে পরিষদের এ আবেদন সমর্থন করেছেন অনেকে।

৮ নভেম্বর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের আকস্মিক বিজয়ের পর তার ও তার পরিবারের নিরাপত্তা দিচ্ছে নিউ ইয়র্ক নগর কর্তৃপক্ষের অধীনে নিউ ইয়র্ক পুলিশ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.