টেকসই ও পরিবেশবান্ধব শিল্পায়নই পারবে উন্নত দেশে পরিণত করতে -শিল্পমন্ত্রী

0

চট্টগ্রাম : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বাংলাদেশের মিশন-ভিশন এবং টেকসই ও পরিবেশবান্ধব শিল্পায়নই পারবে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করতে। তিনি আজ চিটাগাং চেম্বারের ওয়াল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু সম্মেলন কক্ষে ইন্টারন্যাশনাল এসএমই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিসিসিআই) এর উদ্যোগে আয়োজিত “প্রথম আন্তর্জাতিক এসএমই মেলা-২০১৬” এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকতে পেরে আমি আনন্দিত। মেলায় ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের সবার উপস্থিতি আমাকে অনুপ্রাণিত করেছে। মেলার চমৎকার আয়োজনের জন্য আমি চিটাগাং চেম্বারের নেতৃবৃন্দের ধন্যবাদ জানাচ্ছি। আমার বিশ্বাস, চট্টগ্রাম অঞ্চলে টেকসই ও সুসংহত এসএমই শিল্পখাত গড়ে তোলার পাশাপাশি পণ্য বৈচিত্রকরণে এ মেলা দারুণভাবে সহায়তা করবে।
ক্ষুদ্র ও মাঝারি শিল্পখাত বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের মূল চালিকা শক্তি। এ খাতের ওপর ভর করেই দেশের অর্থনীতি দ্রুত এগিয়ে যাচ্ছে। রপ্তানি প্রবৃদ্ধি, পণ্য বৈচিত্রকরণ, কর্মসংস্থান সৃষ্টি, দারিদ্র্যবিমোচনসহ সার্বিক আর্থ-সামাজিক অগ্রগতিতে এখাতের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। দেশের শতকরা প্রায় ৯০ ভাগ শিল্প ও ব্যবসা এসএমই খাতের আওতাভূক্ত।
মেলার উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে চট্টগ্রাম-১১ আসনের সংসদ সদস্য এম.এ লতিফ এমপি, চেম্বার সভাপতি মাহবুবুল আলম, সহসভাপতি সৈয়দ জামান আহমেদ, ভারতীয় সহকারি হাইকমিশনার শব নাথ ঘোষ এবং চট্টগ্রাম জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.