চট্টগ্রাম প্রেসক্লাবে হামলার ঘটনায় ২ মামলা

0

সিটিনিউজবিডি : চট্টগ্রাম প্রেসক্লাবে হামলা এবং সাংবাদিকদের লাঞ্ছিত করার ঘটনায় নগরীর কোতোয়ালি থানায় ‍দুটি মামলা হয়েছে।

বুধবার রাতে চট্টগ্রাম প্রেস ক্লাবের পক্ষ থেকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ এবং আহত সাংবাদিকদের পক্ষে বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের বিশেষ প্রতিনিধি রমেন দাশগুপ্ত বাদী হয়ে মামলা দুটি করেন।

দুটি মামলাতেই চার জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ২৫ থেকে ৩০ জনকে আসামি করা হয়।

প্রেসক্লাবের পক্ষ থেকে করা মামলার বিষয়ে বাদী চৌধুরী ফরিদ বলেন, প্রেসক্লাবে হামলা-ভাংচুর ও লুটপাট এবং প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ার ও বিএফইউজের যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তীকে হত্যার উদ্দেশে হামলার অভিযোগে দ্রুত বিচার আইনে মামলাটি করা হয়েছে।

আরেক মামলার বাদী রমেন দাশগুপ্ত বলেন, আহত চার সাংবাদিকের পক্ষে সাংবাদিকদের ওপর হামলা এবং সাংবাদিক রফিকুল বাহার ও কমল দে কে বহনকারী গাড়িটি জ্বালিয়ে দেওয়ার চেষ্টার অভিযোগে মামলাটি করেছি।

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার প্রতিবাদে মঙ্গলবার সন্ধ্যায় চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে সমাবেশ ও প্রদীপ প্রজ্জ্বলনের আয়োজন করে ‘ঐক্যবদ্ধ সচেতন সনাতন সমাজ বাংলাদেশ’ ব্যানারে কিছু যুবক।

এসময় প্রেস ক্লাব থেকে একুশে টিভি চট্টগ্রামের আবাসিক সম্পাদক রফিকুল বাহার তার ব্যক্তিগত গাড়ি বের করার জন্য তাদের অনুরোধ জানালে তারা গাড়ি আটকে তাতে ভাংচুর ও আগুন দেওয়ার চেষ্টা করে।

এসময় সাংবাদিকরা এগিয়ে এলে উশৃঙ্খল যুবকরা সময় টিভির চট্টগ্রাম ব্যুরো প্রধান কমল দে, বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের বিশেষ প্রতিনিধি রমেন দাশ গুপ্ত, জ্যেষ্ঠ ফটো সাংবাদিক উজ্জ্বল ধর, ডেইলি স্টারের ফটো সাংবাদিক অনুরুপ কান্তি দাশ টিটুকে লাঞ্ছিত করে এবং ছবি তোলায় স্থানীয় সুপ্রভাত বাংলাদেশ পত্রিকার ফটো সাংবাদিক হেলাল শিকদারকে ধাওয়া করে।

এসময় তারা প্রেস ক্লাবের ভেতরে প্রবেশ করে ক্লাব ভাংচুরেরও চেষ্টা চালায়। ঘটনার পরপর প্রেস ক্লাব থেকে চার যুবককে গ্রেপ্তার করে পুলিশ।

এরা হলেন- অজয় দত্ত (২০), নয়ন সরকার (২১), পিয়াল শর্মা (২০), অনুভব মজুমদার (২১)।

হামলার প্রতিবাদে বুধবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাব প্রাঙ্গনে প্রতিবাদ সমাবেশও করে সাংবাদিকরা।

মামলার ও আসামিদের বিষয়ে কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) নুর আহমদ বলেন, মঙ্গলবার আটক চারজনকে বিকেলেই অপরাধ নিবারণ আইনে গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করা হয়।

পরে আদালতের নির্দেশে তাদের কারাগারে পাঠানো হয়। রাতে হওয়া দুই মামলাতে তাদের গ্রেপ্তার দেখানো হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.