অ্যাম্বুলেন্স মালিকদের ধর্মঘটের হুমকি

0

সিটিনিউজবিডি : বিআরটিএ ম্যাজিস্ট্রেট এবং ট্রাফিক পুলিশ সার্জেন্টদের হয়রানি বন্ধ না হলে ১ জানুয়ারি থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটে যাওয়ার হুমকি দিয়েছে ঢাকা মহানগর অ্যাম্বুলেন্স মালিক সমিতি।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে সমিতির পক্ষ থেকে এ হুমকি দেয়া হয়।

সংবাদ সম্মেলনে মালিক সমিতির সভাপতি মোমিন অালী বলেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে ১৫ অক্টোবর অনাকাঙ্ক্ষিত ঘটনার পর থেকে অামাদের ওপর হয়রানি শুরু করেছে ট্রাফিক পুলিশ। বেসরকারি অ্যাম্বুলেন্স পেলেই রাস্তায় গাড়ি অাটকে নানা অজুহাতে মামলা দিয়ে থাকে।

তিনি বলেন, কাগজপত্র ঠিক থাকা সত্ত্বেও পুলিশ কখনো রোড পারমিট, কখনো গ্যাস সিলিন্ডার, কখনো কালো পেপার অজুহাতে মামলা, তাৎক্ষণিক জরিমানা অাদায় এবং গাড়ির ডাম্পিং করে হয়রানি করছে।

তিনি অারো বলেন, অামাদের অ্যাম্বুলেন্স অন্য সব যানবাহনের মতো ভাড়ায় চলে নানা। কেবল মানুষ অসুস্থ হলেই রোগীকে বহন করি কিন্তু পরে রোগীকে রেখে চলে অাসার সময় খালি অাসে।

মোমিন অালী বলেন, অামরা রাজধানীর অলি-গলির ভেতর হতে এবং বহুতল ভবন থেকে রোগী নামিয়ে এনে হাসপাতালে পৌঁছে দেই, অনেক সময় গরিব, অহসায়, এতিম ও প্রতিবন্ধীদের জন্য ফ্রি সার্ভিস দেই। কাজেই অ্যাম্বুলেন্স ব্যবসাকে সম্পূর্ণ সেবামূলক ব্যবসা ঘোষণা দেয়ার দাবি করেন তিনি।

সংবাদ সম্মেলনে অ্যাম্বুলেন্স মালিক সমিতির মালিক, চালকরা উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.