নগরীতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ১০ ডিসেম্বর

0

সিটিনিউজবিডি : ১০ ডিসেম্বর শনিবার সকাল থেকে চট্টগ্রাম নগরীর ৪১ টি ওয়ার্ডে সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ১২৮৮টি কেন্দ্রে ৬ মাস থেকে ১১ মাস বয়সী প্রায় ৮০ হাজার শিশুকে নীল রঙের ১টি করে ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী প্রায় ৪ লক্ষ ৫০ হাজার শিশুকে ১ টি উচ্চ ক্ষমতা সম্পন্ন লাল রঙের ভিটামিন “এ”ক্যাপসুল খাওয়ানো হবে বলে ৮ ডিসেম্বর বৃহষ্পতিবার, বেলা ১১ টায় সিটি কর্পোরেশন জেনারেল হাসপাতাল মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী সাংবাদিকদের অবহিত করেন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের স্বাস্থ্য ও শিক্ষা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি এডভোকেট নাজমুল হক ডিউক সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন। এতে জাতীয় ভিটামিন “এ”প্লাস ক্যাম্পেইন ২০১৬ এর ২য় রাউন্ড উদযাপন উপলক্ষে গৃহিত বিশেষ কার্যক্রমের লিখিত তথ্যচিত্র তুলে ধরেন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী। এ সময় স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী, ডা.আশিষ কুমার মুখার্জী, ডা. আর.পি আসিফ খান, ডা. সুশান্ত বড়ুয়া, ডা. ইমাম হোসেন রানা, ডা. তপন কুমার চক্রবর্তী, ডা. রফিকুল ইসলাম, ডা. হাসান মুরাদ চৌধুরী, স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. আবদুর রহিম সহ অন্যরা উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন কাউন্সিলর এডভোকেট নাজমুল হক ডিউক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা সেলিম আকতার চৌধুরী, ডা. মোহাম্মদ আলী সহ অন্যরা।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ডা. সেলিম আকতার চৌধুরী বলেন, ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০১৬ সফল করতে সাধারন ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, সরকারী-বেসরকারী সংস্থার কর্মকর্তা ছাড়াও ৪ হাজার স্বেচ্ছাসেবক, সিটি কর্পোরেশনের জোনাল মেডিকেল অফিসার, মেডিকেল অফিসার, ইপিআই টেকনিশিয়ান, সুপারভাইজার ও স্বাস্থ্য কর্মীরা নিয়োজিত থাকবে। তিনি এ ক্যাম্পেইন সফল বাস্তবায়নের লক্ষ্যে সচেতন নাগরিক বিশেষ করে বুদ্ধিজীবি, সাংবাদিক, শিক্ষক, প্রকৌশলী, ইমাম ও অন্যান্য পেশাজীবিদের সহযোগিতা কামনা করেন।
ডা. সেলিম আকতার চৌধুরী বলেন, জাতীয় এ কর্মসূচির বিষয়ে বিজ্ঞাপন প্রচার সহ বহুমুখী প্রচারের ব্যবস্থা গ্রহণ, স্বেচ্ছাসেবকদের হালকা আপ্যায়নের ব্যবস্থা সহ মসজিদের ইমাম ও খতিবদের মাধ্যমে মুসল্লীদের নিকট জাতীয় ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর বিষয়ে প্রচার করা হয়েছে।
সংবাদ সম্মেলনে বলা হয়, ভিটামিন ‘এ’ দেহের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং শিশু মৃত্যুর ঝুঁকি কমায়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.