শুক্রবার বিজয় মেলা শিখা প্রজ্জ্বলনের মধ্যে দিয়ে শুরু হবে

0

চট্টগ্রাম : বিজয় শিখা প্রজ্জ্বলনের মাধ্যমে মুক্তিযুদ্ধের বিজয় মেলার বিজয় মঞ্চে আগামীকাল মহান স্বাধীনতা যুদ্ধের স্মৃতিচারণ আরম্ভ হবে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন প্রধান অতিথি হিসাবে দিনব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধন করবেন। বিকেল ৩টায় এম.এ.আজিজ ষ্টেডিয়াম এর বিজয় শিখা চত্বরে বিজয় শিখা প্রজ্জ্বলন, বিজয় মঞ্চের সম্মুখে জাতীয় সংগীত পরিবেশনার মাধ্যমে জাতীয় পতাকা ও মুক্তিযুদ্ধের বিজয় মেলার পতাকা উত্তোলন, বিজয় মঞ্চে মহান স্বাধীনতা যুদ্ধের বিজয়ী বীর সেনানীদের স্মৃতিচারণ সভা অনুষ্ঠিত হবে। মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের মাননীয় চেয়ারম্যান, সাবেক মেয়র, মহানগর আওয়ামীলীগের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ.বি.এম. মহিউদ্দিন চৌধুরী অনুষ্ঠানমালার সভাপতিত্ব করবেন।

মুক্তিযুদ্ধের বিজয় মেলা বীর বাঙালির অহংকার- এই স্লোগানকে সামনে রেখে বিপুল উদ্দীপনার মধ্যে দিয়ে উদযাপিত হতে যাচ্ছে মুক্তিযুদ্ধের বিজয় মেলা’২০১৬। এই উপলক্ষে আজ বিকাল ৪টায় মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদ কার্যালয়ে এক মতবিনিময় সভা সংগঠনের চেয়ারম্যান আলহাজ্ব এ.বি.এম. মহিউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও মহাসচিব মোহাম্মদ ইউনুছ এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

সভায় মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদ এর চেয়ারম্যান আলহাজ্ব এ.বি.এম. মহিউদ্দিন চৌধুরী বলেছেন, ১ ডিসেম্বর হতে ৩১ ডিসেম্বর ২০১৬ ইং তারিখ পর্যন্ত মাসব্যাপী আউটার স্টেডিয়াম ও জিমনেশিয়াম প্রাঙ্গনে মুক্তিযুদ্ধের বিজয় মেলায় স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও সমাবেশের আয়োজন। এছাড়াও মুক্তিযুদ্ধের বিজয় মেলার মঞ্চে দুই শতাধিক সাংস্কৃতিক সংগঠনের নৃত্যে, গানে, কাব্যে এবং নাটকের মাধ্যমে আবহমান চিরায়িত বাঙ্গালী সংস্কৃতিকে তুলে ধরা হবে এবং আউটার স্টেডিয়ামে মেলা প্রাঙ্গনে বইমেলা, নৃৎশিল্প, কুটিরশিল্প, হস্তশিল্প এবং দেশী-বিদেশী বৃহৎ প্রতিষ্ঠান সমূহ তাদের উৎপাদিত পণ্য সামগ্রী বিক্রী ও প্রদর্শন করবে। এছাড়াও লালদিঘীর ময়দানে বৃক্ষমেলা, বিজ্ঞান মেলা ও ফুটবল টুর্ণামেন্টের বিশেষ আয়োজন।
মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ.বি.এম. মহিউদ্দিন চৌধুরী বীর চট্টল বাসীকে অনুষ্ঠানমালায় যোগদানের জন্য বিশেষভাবে আমন্ত্রণ জানিয়েছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.