চন্দনাইশে রবি’র সেরা ভাগ্যবান বলে ১ লক্ষ ৭০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে

0

অর্থমন্ত্রী, গভর্ণর, রবির পরিচালক, জিএম পরিচয় দিয়ে টেলিফোন
চন্দনাইশে ধান ব্যবসায়ী থেকে রবির সেরা ভাগ্যবান বলে ১ লক্ষ ৭০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে

নিজস্ব সংবাদদাতা, চন্দনাইশ : চন্দনাইশ পৌরসভার ধান ব্যবসায়ী সিরাজুল ইসলামকে বাংলাদেশের রবির সেরা ভাগ্যবান হিসেবে দেখিয়ে ২১ লক্ষ ৭৫ হাজার টাকার পাওয়ার প্রতিশ্রুতি দিয়ে হাতিয়ে নিয়েছে ১ লক্ষ ৭০ হাজার টাকা। বর্তমানে ধান ব্যবসায়ী সিরাজুল ইসলাম এ বিপুল অংকের টাকা হারিয়ে বাকরুদ্ধ হয়ে বাড়ীতে পড়ে আছে। গতকাল ৮ ডিসেম্বর এ ঘটনা ঘটে। এ যেন অতি লোভে বড় লোকসান।

ভুক্তভোগী চন্দনাইশ পৌরসভার হাজীর পাড়া গ্রামের মৃত মীর আহমদের ছেলে। ধান ব্যবসায়ী সিরাজুল ইসলাম (৪৮) জানান, গত ৭ ডিসেম্বর বেলা ১১ টায় একটি মোবাইল থেকে তার (০১৮১৩১৯৩০৫৯) নম্বরে বাংলাদেশের ৬৪টি জেলার মধ্যে রবির সেরা ভাগ্যবান হিসেবে নির্বাচিত করা হয়েছে বলে জানায়। সে হিসেবে সিরাজ রবির সেরা ভাগ্যবান হিসেবে ২১ লক্ষ ৭৫ হাজার টাকা তার একাউন্টে এসএমএস’র মাধ্যমে জমা হবে বলে তাকে জানানো হয়। তবে এ টাকা পাওয়ার জন্য বিভিন্ন খরচ হিসেবে বিকাশ নাম্বারে ২ লক্ষ ৭৫ হাজার টাকা দিতে হবে বলে জানায়।

পরে ০১৭৭৭৭৭৭৭৭৭ এ নাম্বার থেকে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বাংলাদেশের গভর্ণর আতিউর রহমান (০১৭৭৩৩৩৩৩০৮) পরিচয় দিয়ে সিরাজকে অভিনন্দন জানান এবং তাকে শীঘ্রই খরচের টাকাগুলি পাঠিয়ে দিতে বলেন। সে সাথে পূবালী ব্যাংক এবং সোনালী ব্যাংকের পৃথক পৃথক দুটি হিসাব নম্বর এসএমএস করার জন্য বলেন। তাকে পূবালী ব্যাংকে ১০ লক্ষ টাকা ও সোনালী ব্যাংকে ১১ লক্ষ ৭৫ হাজার টাকা তার হিসাব নম্বরে জমা হবে বলে সিরাজকে জানান। গত ৭ ডিসেম্বর তার ব্যবসায়িক ও ধার করে তাদের দেওয়া মোবাইল নম্বর ০১৭৪৯০৪০৫২৭ এ ২৫ হাজার টাকা, ০১৭৫২৯১৫৯৬০ নম্বরে ২৪ হাজার টাকা পাঠিয়ে দেয়।

একই নম্বরে গতকাল ৮ ডিসেম্বর ৫০ হাজার টাকা পাঠান। তার পর পুনরায় সিরাজকে মোবাইল করে রবির জিএম পরিচয় দিয়ে ০১৮২২২২২০৭৫ নম্বর থেকে পুনরায় তাকে অভিনন্দন জানিয়ে বাকী টাকা পাঠানোর জন্য বলেন। পরিচালক পলাশ চৌধুরী পরিচয়ে দিয়ে ০১৮৬০০০০০২৫ মোবাইল থেকে তাকে বাকী টাকা পাঠানোর জন্য গতকাল ৮ ডিসেম্বর বেলা ১২ টায় মোবাইল করে জমা দেওয়ার জন্য বলেন এবং টাকা অনলাইনে পৌছে যাবে বলে জানায়। সে সাথে তাকে স্থানীয় সোনালী ব্যাংক এবং পূবালী ব্যাংকে তার হিসাব নম্বরে টাকা দুপুরের মধ্যে পৌছে যাবে এবং ২ টায় চেক করার পরামর্শ দেন। ব্যবসায়ী সিরাজ পুনরায় বিভিন্ন জায়গা থেকে ধার-কর্জ করে তাদের দেয়া মোবাইল নম্বর ০১৭৩৯৩৯৯৭৮২ নম্বরে ১৬ হাজার টাকা, ০১৭৫২৯১৭৬২০ নম্বরে সাড়ে ৮ হাজার টাকা, ০১৭৫২৯১৫৯৬০ নম্বরে ২৫ হাজার টাকা, ০১৭৪৯০৪০৫২৭ নম্বরে ২৫ হাজার টাকা সহ ১ লক্ষ ৭০ হাজার ৫শ টাকা পাঠিয়ে দেন। কিন্তু সিরাজের নিকট পাঠানো একাউন্টে কোন টাকা জমা না হওয়ায় সিরাজ বাকরুদ্ধ হয়ে পড়ে। তিনি জানান, গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত জি এম পরিচয় দানকারী ব্যক্তি তার প্রাপ্ত টাকা সকালের মধ্যে পেয়ে যাবে বলে জানান।

কিন্তু সন্ধ্যা ৭ টার দিকে এ সকল নম্বরে যোগাযোগ করার চেষ্টা করলে মোবাইল নম্বরগুলো বন্ধ পাওয়া যায়। তবে সিরাজকে যেহেতু তারা সকালের মধ্যে টাকা পৌছে দেয়ার প্রতিশ্রুতি দেয়ায় সে এখন আশায় বুক বেঁধে আছে। লোভে পড়ে ১ লক্ষ ৭০ হাজার ৫শ টাকা খোয়া গেল ব্যবসায়ী সিরাজের। এ ব্যাপারে জিএম পরিচয় প্রদানকারীর ০১৮২২২২২০৭৫ নম্বরে সন্ধ্যা ৭টা ২৫ ঘটিকার সময় যোগাযোগ করলে নাম পরিচয় না দিয়ে বলেন, তিনি রবির লোক। এখন কথা বলতে পারবেন না। সকাল ৯ টার মধ্যে চন্দনাইশ সিরাজের বাড়ীতে পৌছে যাবে। তিনি চট্টগ্রামের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছেন। পরে তার পদবী ও নাম জানতে চাইলে মোবাইল কেটে দেন। তাই লোভের ফাঁদে পা দিয়ে অর্থ এবং সম্পদ না হারানোর পরামর্শ বিশেষজ্ঞদের। বিষয়টি নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.