শিশুরোগ প্রতিরোধে ভিটামিন এ কার্যকর ভূমিকা রাখে : মেয়র

0

সিটিনিউজবিডি : জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন এর আওতায় আজ ১০ ডিসেম্বর শনিবার সকাল থেকে বিকাল ৪ টা পর্যন্ত চট্টগ্রাম নগরীর ১২৮৮ টি কেন্দ্রে ৬ মাস থেকে ১১ মাস বয়সী এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুদের ভিটামিন “এ” খাওয়ানো হয়েছে।

৬ মাস থেকে ১১ মাস বয়সী প্রায় ৮০ হাজার শিশুদের ১টি করে নীল রঙের ভিটামিন “এ” ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী প্রায় ৪ লক্ষ ৫০ হাজার শিশুদের ১টি করে লাল রঙের ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হয়েছে।
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন সকালে ২৭নং দক্ষিণ হালিশহর ওয়ার্ড কার্যালয়ে শিশুদের ভিটামিন “এ” ক্যাপসুল খাইয়ে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন এর শুভ উদ্বোধন করেন।
এ উপলক্ষে অনুষ্ঠিত সুধি সমাবেশে সভাপতিত্ব করেন ২৭নং ওয়ার্ড কাউন্সিলর হাজী এইচ এম সোহেল।
এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন। সুধি সমাবেশে চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, স্থানীয় সমাজসেবক রেজাউল করিম, আবদুল মান্নান মজুমদার, স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী, স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. আবদুর রহিম সহ অন্যরা বক্তব্য রাখেন।
সুধি সমাবেশে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, শিশু মৃত্যুর ঝুঁকি কমাতে, অন্ধত্ব এবং শিশুরোগ প্রতিরোধে ভিটামিন এ কার্যকর ভূমিকা রাখে। সুস্থ ও সবল সন্তানই আগামী দিনে দেশের কর্ণধার হবে। আজকের শিশুটির হাতে গড়ে উঠবে নিরাপদ ও সমৃদ্ধ বাংলাদেশ। সে লক্ষে সরকার স্বাস্থ্য সেবায় সর্বোচ্চ গুরুত্ব দিয়ে স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছে।
মেয়র বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন সরকারের সহযোগীর ভূমিকা পালন করছে। তিনি সিটি কর্পোরেশনের স্বাস্থ্যসেবা গ্রহণ করতে সকলের প্রতি আহবান জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.