চট্টগ্রামে ব্যাটারি রিকশা চালুর দাবিতে মানববন্ধন

0

 সিটিনিউজবিডি  :    চট্টগ্রামে ব্যাটারি চালিত রিকশা চলাচলে নিষেধাজ্ঞা তুলে না নিলে হরতালসহ কঠোর আন্দোলনের হুমকি দিয়েছেন চালক-মালিকরা। এছাড়া সোমবার (২৯ জুন) নগরীর সদরঘাট ট্রাফিক অফিসের সামনে অবস্থান ধর্মঘট কর্মসূচীর ঘোষণা দিয়েছে তারা।

রোববার সকাল ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে আয়োজিত এক মানববন্ধন থেকে এ কর্মসূচী ঘোষণা করে ব্যাটারি চালিত রিকশা চালক-মালিকদের সংগঠন চট্টগ্রাম ব্যাটারি চালিত রিকশা চালক-মালিক শ্রমিক লীগ।

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় শ্রমিক লীগের চট্টগ্রাম মহানগরীর সাধারণ সম্পাদক নুরুল ইসলাম বলেন, ‘প্রশাসনকে বারবার আমরা আমাদের লিখিত আবেদন দিয়েছি। মানববন্ধন কর্মসূচী পালন করার পাশাপাশি জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে স্মারকলিপি প্রদান করে ব্যাটারি রিকশা চালক মালিকদের যৌক্তিক দাবিগুলো তুলে ধরেছি। কিন্তু প্রশাসনের সুবুদ্ধির উদয় হয়নি। যদি অবিলম্বে ব্যাটারি রিকশা চালু করা না হয় তবে পেট বাঁচাতে হরতালসহ কঠোর কর্মসূচী দিবে চালক শ্রমিকরা। ’

মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. সোহাগ, সাংগঠনিক সম্পাদক বিপ্লব ধর, আজিজুর রহমান ভূইয়া, মো.জাফর, মো.নাছির, মো.শাহনেওয়াজ, মো.মাসুদ, মো.আলাউদ্দিনসহ বিভিন্ন ওয়ার্ড থেকে আগত নেতৃবৃন্দ।

সমাবেশ শেষে সিএমপি কমিশনারকে স্মারকলিপি প্রদান করেন চালক মালিকরা। এসময় ব্যাটারি রিকশা চালকরা রাস্তা বন্ধ করে সিএমপি কার্যালয়ের সামনে অবস্থান করে বিভিন্ন শ্লোগান দিতে থাকে। পরে পুলিশের হস্তক্ষেপে তারা সেখান থেকে চলে যান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.