রাউজানে বীর মুক্তিযোদ্ধা সম্মাননা

0

সিটিনিউজবিডি : বাংলাদেশ রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ.বি.এম. ফজলে করিম চৌধুরী এম.পি বলেছেন, রাউজানের ঐতিহ্যবাহী শিক্ষা, সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিষ্ঠান আলোকন ৩৯ বছর ধরে যে ভূমিকা রেখে চলেছে ৪ দশক ধরে সমাজ উন্নয়নে শিক্ষা, সাংস্কৃতিক ক্রীড়া অঙ্গণে আলোকিত মানুষ ও সমাজ গঠনে ভূমিকা রেখে যাচ্ছে সেজন্যে আমি আলোকনকে সাধুবাদ জানাই। মহান মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে দীর্ঘ ৩৯ বছর পথ চলা ‘আলোকন আমরা সুন্দর আগামীর জন্য’ এই সেøাগান ধারণ করে সমাজ বিনির্মাণে, দারিদ্র্য বিমোচনে কর্মকান্ডে রাউজানবাসী গর্বিত। আলোকন আগামীতে বড় বড় পরিকল্পনা নিলে আমি তা বাস্তবায়নের জন্য সার্বিক সহযোগিতা করবো। এই অঞ্চলে আলোকন ক্লাব হতে পারে একটি অনুস্মরণীয় মডেল।

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে রাউজানের ঐতিহ্যবাহী সংগঠন আলোকন আয়োজিত দক্ষিণ দলইনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় মুক্তিযোদ্ধা সম্মাননা ও গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সংবর্ধিত অতিথি দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি আলহাজ্ব মাহবুবুল আলম তালুকদার বলেন, গহিরা তথা রাউজান আমার জন্মস্থান। রাউজানের সাংসদ ফজলে করিম চৌধুরী এম.পি, রাউজানকে যেভাবে সকল ক্ষেত্রে আধুনিক, পরিচ্ছন্ন উন্নয়নের মডেলে পরিণত করেছেন এবং রাউজান একটি সাজানো-গোছানো উপজেলায় রূপান্তরিত করেছেন সেজন্য আমি তাঁকে আন্তরিক অভিনন্দন জানাই। এই অঞ্চলে ৩৯ বছর ধরে গৌরব তীর্থ পদযাত্রায় আলোকন গৌরবের স্বাক্ষর রেখে এগিয়ে যাচ্ছে। আমি আলোকন’র উত্তরোত্তর সাফল্য কামনা করি।
দক্ষিণ দলইনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ইফতেখার উদ্দিন দিলুর সভাপতিত্বে ও আলোকন উপদেষ্টা নাছির উদ্দিন ছিদ্দিকী’র পরিচালনায় বীর মুক্তিযোদ্ধা সম্মাননা ও গণসংবর্ধনায় সংবর্ধিত অতিথি ছিলেন দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি, এফবিসিসিআই, সিইসিসিআই সহ-সভাপতি আলহাজ্ব মাহবুবুল আলম তালুকদার। বিশেষ অতিথি ছিলেন রাউজান উপজেলা পরিষদ চেয়ারম্যান এহছানুল হায়দর চৌধুরী বাবুল, চট্টগ্রাম চেম্বারের সাবেক পরিচালক আলহাজ্ব আলমগীর পারভেজ, গহিরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজী নুরুল আফছার বাঁশি, বীর মুক্তিযোদ্ধা ওসমান গণি চৌধুরী, সাবেক অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ফরিদ।
বক্তব্য রাখেন উপদেষ্টা সদস্য নাছির উদ্দিন ছিদ্দিকী, রাউজান পৌরসভা প্যানেল মেয়র বশির উদ্দিন খান, কাউন্সিলর কাজী মো: ইকবাল, সাবেক কাউন্সিলর নজরুল ইসলাম, খোরশেদুল আলম খোন্দকার, বেদারুল আলম জাহেদী, মো: লোকমান, আলহাজ্ব আবদুল মান্নান সওদাগর, দিদারুল আলম জাহেদী, আলহাজ্ব আবদুল মান্নান চৌধুরী, আনোয়ার জাহেদী, ফজলুল করিম খোকন, আলোকন সভাপতি সালাউদ্দিন মানিক, সম্পাদক মো: ফোরকান, আবদুল বারেক, রাশেদুল ইসলাম, হাজী সাইফুল ইসলাম, আসাদুজ্জামান সুমন, এনামুল হক ইমন, সাফায়েত হোসেন রাকিব, নুরুল ইয়াছির শিহাব, মো: মনির, মো: ফাহিম, হাসিব জাহেদী, মো: রুবেল প্রমুখ।
বীর মুক্তিযোদ্ধা সম্মাননা ও গণসংবর্ধনা অনুষ্ঠানে ৪নং গহিরা ইউনিয়নের ৯টি ওয়ার্ডে শীত বস্ত্র বিতরণ করা হয় এবং আলোকন পরিচালিত আলোক এ.এম.সি কিন্ডার গার্ডেন স্কুলের ছাত্র-ছাত্রীদের মধ্যে বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে সনদ বিতরণ করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.