যথাযোগ্য মর্যাদায় বোয়ালখালীতে বিজয় দিবস উদযাপন

0

বাবর মুনাফ : বোয়ালখালীতে উৎসব মুখর পরিবেশে পালিত হয়েছে ৪৬ তম মহান বিজয় দিবস। রাত ১২ টা ১ মিনিটে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মাহবুবুল আলম এর নেতৃত্বে শহিদ মিনারে বোয়ালখালী উপজেলা প্রশাসনের শ্রদ্ধা নিবেদনের মধ্যদিয়ে দিবসের শুভ সুচনা হয়।

এর পরপরই উপজেলা আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগ অঙ্গসংগঠন সমুহ, জাসদ, জাতীয় পার্টি, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, যুব ইউনিয়ন, ছাত্র ইউনিয়ন, উদীচী, বাংলাদেশ শিক্ষক সমিতি, খেলাঘর বোয়ালখালী উপজেলা কমিটি শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করে ।
সকালে বোয়ালখালী প্রশাসনের উদ্যোগে গোমদন্ডী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয় পুলিশ, আনসার, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রী ও খেলাঘরের শিশু-কিশোরদের অংশগ্রহনে কুচকাওয়াজ, শরীরচর্চা প্রদর্শনী ও ক্রীড়া প্রতিযোগিতা ।
কুচকাওয়াজে সালাম গ্রহন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মাহবুবুল আলম ও বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ মো. সালাহ উদ্দিন চৌধুরী ।
শুরুতে কোরান তেলাওয়াত করেন মোহাম্মদ হোসেন, গীতা পাঠ করেন জ্যোর্জিময় চৌধুরী, ত্রিপিটক পাঠ করেন প্রবোধ বড়ুয়া ।
কুচকাওয়াজে স্কাউট দলে ১ম স্থান অর্জন করেছে গোমদন্ডী পাইলট উচ্চ বিদ্যালয়, ২য় স্থান অর্জন করেছে বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রী কলেজ, ৩য় স্থান অর্জন করে জৈষ্ঠ্যপুরা রমনী মোহন উচ্চ বিদ্যালয় । কাব দলে ১ম স্থান করেছে গোমদন্ডী আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়, ২য় স্থান অর্জন করে পশ্চিম গোমদন্ডী বহদ্দার পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, ৩য় স্থান অর্জন করে পূর্ব গোমদন্ডী বড়ুয়া পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়,গালর্স ইন স্কউটস এ ১ম স্থান করেছে গোমদন্ডী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, ২য় স্থান অর্জন করে শাকপুরা প্রবর্ত্তক পাইলট কন্যবিদ্যাপীঠ, ৩য় স্থান অর্জন করেছে আহমেদ হোসেন চৌধুরী আনোয়ারা বেগম চৌধুরী বালিকা উচ্চ বিদ্যালয় ।
ডিসপ্লেতে গালর্স ইন স্কাউটে ১ম স্থান করেছে শাকপুরা প্রবর্ত্তক পাইলট কন্যবিদ্যাপীঠ ,২য় স্থান অর্জন করে ইকবাল পার্ক উচ্চ বিদ্যালয়, ৩য় স্থান অর্জন করে বেঙ্গুরা কে বি কে আর উচ্চ বিদ্যালয় । কাব দলে ১ম হয়েছে কধুরখীল হাই সংলগ্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়, ২য় হয়েছে বহদ্দার পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, ৩য় হয়েছে গোমদন্ডী আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয় । কাব দল বালিকা গ্রুপে ১ম স্থান অর্জন করেছে পশ্চি কধুরখীল সরকারী প্রাথমিক বিদ্যালয়, ২য় হয়েছে বহদ্দার পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, ৩য় হয়েছে গোমদন্ডী আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যাল । স্কাউটস দলে ১ম স্থান অের্জন করেছে কধুরখীল উচ্চ বিদ্যালয়, ২য় হয়েছে পূর্ব কধুরখীল উচ্চ বিদ্যালয়, ৩য় হয়েছে জৈষ্ঠ্যপুরা রমনী মোহন উচ্চ বিদ্যালয় ।
বেলা আড়াইটায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় মুক্তিযোদ্ধা সংবর্ধনা । এতে সভাপতিত্ব করেন উপজেলা সহকারী কশিশনার (ভূমি) সুরাইয়া আকতার সুইটি । বিকালে অনুষ্ঠিত হয় প্রীতি ফুটবল ম্যাচ ।
সন্ধ্যায় উপজেলা পরিষদ মিলনায়তনে দিশারী খেলাঘর আসরের পরিবেশনায় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সংগীত পরিশেনের মধ্যদিয়ে অনুষ্ঠিত হবে মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠান ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.