সিটি কর্পোরেশনের উদ্যোগে মহান বিজয় দিবস পালিত

0

সিটিনিউজবিডি : যথাযোগ্য মর্যাদা ও উৎসব মূখর পরিবেশের মধ্য দিয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে উদযাপিত হয়েছে মহান বিজয় দিবস।

সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বিজয় দিবসের ভোরে চট্টগ্রাম কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পমাল্য অর্পন করে বিজয় দিবস কর্মসূচীর সূচনা করেন। পরে তিনি নগর ভবনে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
বিজয় দিবস উদযাপনের অংশ হিসেবে সিটি কর্পোরেশনের সকল ভবন আলোকসজ্জা এবং প্রধান কার্যালয়সহ সকল স্থাপনায় জাতীয় পতাকা ও কর্পোরেশনের পতাকা উত্তোলন করা হয়।
সকালে বাকলিয়া সিটি কর্পোরেশন স্টেডিয়ামে কর্পোরেশনভূক্ত সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীগণ কূচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন করেন। সিটি মেয়র কূচকাওয়াজে সালাম গ্রহণ করেন এবং ডিসপ্লে উপভোগ করেন।
পরে এক সংক্ষিপ্ত বক্তৃতায় মেয়র দেশ মাতৃকার মুক্তির জন্য যারা শহিদ হয়েছেন তাদের অবদান কৃতজ্ঞ চিত্তে স্মরণ করেন।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না।
পরে তিনি কূচকাওয়াজ ও ডিসপ্লেতে বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।
বিকেলে মেয়র নগরীর থিয়েটার ইনস্টিটিউটে সিটি কর্পোরেশন আয়োজিত শিশু কিশোরদের রচনা চিত্রাংকন উপস্থিত বক্তৃতা সাধারণ নৃত্য লোক নৃত্য আবৃতি রবীন্দ্র সঙ্গীত নজরুল সঙ্গীত দেশের গান লোক সঙ্গীত প্রভৃতি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
পৃথক পৃথক এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র জোবায়রা নার্গিস খান, চৌধুরী হাসান মাহমুদ হাসনি, কাউন্সিলর নাজমুল হক ডিউক, হাসান মুরাদ বিপ্লব, শৈবাল দাস সুমন, সলিম উল্লাহ বাচ্চু, এইচ এম সোহেল, এস এম এরশাদ, ইসমাইল বালি, আঞ্জুমান আরা বেগম, আবিদা আজাদ ও কর্পোরেশনের বিভিন্ন বিভাগীয় প্রধানগণ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.