বাংলাদেশের কাছে নাকানিচুবানি খাওয়ার পর চোখ খুলে গেছে ভারতের

0

সিটিনিউজবিডিঃ তিন ওয়ানডে ও দুই টি-টোয়েন্টি খেলতে আগামী মাসে জিম্বাবুয়ে সফরে যাবে ভারতীয় ক্রিকেট দল। ১০ জুলাই দুই দলের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে।

শেষবার ভারত যেবার জিম্বাবুয়ে সফরে গিয়েছিল সেবার ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছিল সুরেশ রায়না। তার নেতৃত্বে ভারতীয় জাতীয় দলের মোড়কে ‘এ’ দল জিম্বাবুয়ে সফর করে! কোনো অঘটন ছাড়াই সফর শেষ করেছিল টিম ইন্ডিয়া।

সম্প্রতি বাংলাদেশের কাছে নাকানিচুবানি খাওয়ার পর চোখ খুলে গেছে ওয়ানডের দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের। তাই জিম্বাবুয়ের বিপক্ষে সেরা স্কোয়াড পাঠাচ্ছে বিসিসিআই। ভারতীয় গণমাধ্যমগুলোর খবর, অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বেই জিম্বাবুয়ে সফরে যাবে ভারতীয় ক্রিকেট দল।

তবে এই দলের সঙ্গে থাকবেন না বিরাট কোহলি! রোহিত শর্মা, সুরেশ রায়নাদের নিয়ে জিম্বাবুয়ে মিশনে যাবেন ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক।

সবকিছু চূড়ান্ত হবে সোমবার। দিল্লীতে জাতীয় দলের নির্বাচক প্যানেল দল নিয়ে বৈঠক করবেন। বাংলাদেশের বিপক্ষে হেরে যাওয়ার পর এবার দূর্বল জিম্বাবুয়েকে নিয়েও কোনো ঝুঁকিতে যেতে রাজি নয় বিসিসিআই। সেজন্য সম্ভাব্য সেরা দলকে জিম্বাবুয়ে পাঠাতে মরিয়া বিসিসিআই।

আন্তর্জাতিক ক্রিকেটে টানা ব্যস্ত থাকায় বাংলাদেশের বিপক্ষে ভালো করতে পারেনি ভারত। পুরো মৌসুম ক্রিকেটের ওপর থাকায় বিশ্রাম কম পেয়েছে টিম ইন্ডিয়া – বাংলাদেশের কাছে ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে হেরে এমন মন্তব্যই করেছিলেন ধোনি। কিন্তু এতেও শেষ রক্ষা হচ্ছে না ধোনির।

মহেন্দ্র সিং ধোনি টেস্ট থেকে অবসর নিয়েছেন। জিম্বাবুয়ে সিরিজের পর মাস দুয়েক সময় বিশ্রামের জন্যে পাবেন তিনি। এরপর শুরু হবে দক্ষিণ আফ্রিকা সিরিজ। অবশ্য সেটা ঘরের মাঠেই খেলবেন ধোনি। দুই মাসের মধ্যে খেলা না থাকায় জিম্বাবুয়ে সফরে ধোনিকেই বেছে নিচ্ছে বিসিসিআই।

কোহলির পাশাপাশি জিম্বাবুয়ে সফরে যাওয়ার সম্ভাবনা নেই রবিচন্দ্রন অশ্বিন ও উমেশ যাদবের। এই সফরে যাওয়ার জন্যে প্রস্তুত হয়ে আছেন রবিন উথাপ্পা, বরুণ অ্যারন, সানজু স্যামসন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.